শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ মোহনপুর মুক্তিযুদ্ধ মঞ্চ মৌগাছি ইউপি শাখার কমিটি গঠণ ◈ মোহনপুরে করোনা ভাইরাস প্রতিরোধে গণ সচেতনতা মূলক প্রচার অভিযান ◈ রাজশাহী বিভাগের ১২ পৌরসভার মেয়র ও কাউন্সিলগণ শপথ নিলেন ◈ গোদাগাড়ীতে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণে দুইদিন ব্যাপী কৃষক প্রশিক্ষণ ◈ মোহনপুরে এসপির নামে ফোন করে সার্জেন্ট এর সাথে প্রতারণা ◈ সিরাজগঞ্জে বাস ট্রাক সংঘর্ষে ৫ জন নিহত ◈ মহাদেবপুরের আশ্রয প্রকল্প পরিদর্শন করলেন বিভাগীয কমিশনার ◈ নওগাঁয় মুজিব শতবর্ষ উপলক্ষে ডিজিটাল ম্যারাথনের উদ্বোধন ◈ বহুপ্রতিক্ষার পর অবশেষে শুরু হয়েছে খাসের হাট বাজারের জলাবদ্ধতা নিরসনে খাল খনন কাজ ◈ বাগমারায় আবাদি জমির মাটি যাচ্ছে ইটভাটায়, চলছে পুকুর খননের হিরিক প্রশাসন নীরব

ইতালিতে কমতে শুরু করেছে মৃতের সংখ্যা

প্রকাশিত : ১২:৪০ অপরাহ্ণ, ৬ এপ্রিল ২০২০ সোমবার ১৫৯ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

করোনায় সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে যে দেশে সেই ইতালিতে রোববার গত দুই সপ্তাহের মধ্যে সর্বনিম্ন সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে। এছাড়া টানা দুইদিন আশঙ্কাজনক অবস্থায় থাকা কোভিড-১৯ রোগীর হারও কমেছে দেশটিতে।
ভাইরাসটিতে রোববার মারা গেছে ৫২৫ জন। এর আগে শনিবার প্রাণ হারিয়েছিল ৬৮১ জন। শুক্রবার এ সংখ্যা ছিল ৭৬৬ জন। বৃহস্পতিবার মোট প্রাণ হারিয়েছিল ৭৬০ জন। বুধবার প্রাণহানির সংখ্যা ছিল মোট ৭২৭ জন। ইতালিতে এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ১৫ হাজার ৮৮৭ জন।

একদিনে নতুন আক্রান্ত চার হাজার ৩১৬ জন। দেশটিতে গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা তিন হাজার ৯৭৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮১৮ জন। চিকিৎসাধীন ৯১ হাজার ২৪৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা এক লাখ ২৮ হাজার ৯৪৮ জন বলে জানিয়েছেন নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি।

বিশেষজ্ঞরা বলছেন, ইতালিতে করোনা তার সর্বোচ্চ সংক্রমণ ঘটিয়েছে। সংক্রমণের চূড়ায় ওঠার পর দেশটিতে করোনা এখন তার সংক্রমণের হ্রাস টানা শুরু করবে। বর্তমানে ইউরোপ করোনা প্রাদুর্ভাবের কেন্দ্র থাকলেও যুক্তরাষ্ট্র হবে পরবর্তী কেন্দ্র। দেশটির সাম্প্রতিক পরিস্থিতিও এই আশঙ্কাকেই জোরালো করছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT