শনিবার ১৫ মে ২০২১, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন আওয়ামীলীগ নেতা দেলোয়ার হোসেন ◈ ঈদ শুভেচ্ছা জানিয়েছেন প্রবীণ আ.লীগ নেতা রুস্তম আলী প্রামাণিক ◈ যশোর পৌরসভার ৯নং ওয়ার্ডবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন আজিজুল ইসলাম ◈ পঞ্চগড়ের আটোয়ারীতে কর্মহীন অসহায়ের মানুষের পাশে বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ◈ তানোরে ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের বৃত্তি ও উপকরণ বিতরণ। ◈ নওগাঁর মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদে কাঙ্খিত সেবা পেয়ে খুশি জনগণ ◈ নওগাঁয় অসহায় কৃষকের জমির ধান কেটে বাড়ি পৌছে দিলো কৃষকলীগ ◈ নওগাঁয় প্রভাবশালীরা জমি দখল করে বেড়া দিয়ে ঘিরে নেয়ায় ৮টি পরিবার অবরুদ্ধ ◈ রাজশাহীতে অশুভ শক্তি রুখে দেয়ার প্রত্যয় ◈ পঞ্চগড়ে কৃষকের মাঝে কম্বাইন হারভেষ্টার মেশিন বিতরণ

উখিয়ায় সংযোগ সড়ক ধসে ঝুঁকিতে ব্রিজ

প্রকাশিত : ০৪:০১ পূর্বাহ্ণ, ২১ সেপ্টেম্বর ২০১৯ শনিবার ৪১৪ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

 

উখিয়ায় রেজু খালের ওপর নির্মিত দরগাহবিল-ডেইলপাড়া ফুটব্রিজের সংযোগ সড়ক ধসে ভাঙনের ঝুঁকিতে রয়েছে ব্রিজটি। সংযোগ সড়কের মাটি ধসে পড়ায় বর্তমানে ব্রিজটি দুটি খুঁটির ওপর দাঁড়িয়ে আছে।

ব্রিজের পাশে বসবাসরত হাতিমোরা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম জানান, ব্রিজটি ধসে পড়লে ডেইলপাড়া ও দরগাহবিল উভয় দিক এবং পূর্বাঞ্চলীয় জনপদের আটটি গ্রামের প্রায় ৩০ হাজার মানুষকে বিকল্প পন্থায় উখিয়া সদরের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে গিয়ে নানা বিড়ম্বনার শিকার হতে হবে। ব্রিজ ধসের আগে সংযোগ সড়কটি পুনঃনির্মাণ করে ব্রিজের দুই পাশে দুটি গাইডওয়াল দেওয়া হলে ব্রিজ ধসের আশঙ্কা দূর হবে।

খোঁজ নিয়ে জানা যায়, রাজাপালং ইউনিয়নের সাত-আট নম্বর ওয়ার্ডের সংযোগস্থলে খরস্রোতা রেজু খালের ডেইলপাড়া-দরগাহবিল ব্রিজটি নির্মাণ করা হয় ১৯৯১ সালে। এলজিডির অর্থায়নে নির্মিত ব্রিজটি ছয় ফুট প্রস্থ ও ১৪৪ ফুট দীর্ঘ হওয়ার কারণে ব্রিজের খুঁটিগুলো পানি চলাচলের স্রোতের মাঝখানে পড়েছে। এতে পাহাড়ি ঢলের পানি সরাসরি ব্রিজে আঘাত করে। গত বছর ব্রিজের সংযোগ সড়ক বিচ্ছিন্ন হয়ে যায়।

স্থানীয় ইউপি সদস্য আলী মেম্বার জানান, পাহাড়ি ঢলের পানিতে ব্রিজের ক্ষতি তেমন না হলেও সংযোগ সড়ক বিচ্ছিন্ন হওয়ায় ভারসাম্য নষ্ট হয়ে যে কোনো সময় ধসে পড়তে পারে ব্রিজটি।

এ ব্যাপারে উপজেলা সহকারী প্রকৌশলী সোহরাব হোসেনের সঙ্গে আলাপ করা হলে তিনি জানান, ঐ ব্রিজটি পুনঃনির্মাণের জন্য প্রাক্কলন তৈরি করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী জানান, গ্রামীণ যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ব্রিজটি নতুন করে মেরামতের জন্য প্রাক্কলন তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্টদের জানিয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT