শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ মোহনপুর মুক্তিযুদ্ধ মঞ্চ মৌগাছি ইউপি শাখার কমিটি গঠণ ◈ মোহনপুরে করোনা ভাইরাস প্রতিরোধে গণ সচেতনতা মূলক প্রচার অভিযান ◈ রাজশাহী বিভাগের ১২ পৌরসভার মেয়র ও কাউন্সিলগণ শপথ নিলেন ◈ গোদাগাড়ীতে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণে দুইদিন ব্যাপী কৃষক প্রশিক্ষণ ◈ মোহনপুরে এসপির নামে ফোন করে সার্জেন্ট এর সাথে প্রতারণা ◈ সিরাজগঞ্জে বাস ট্রাক সংঘর্ষে ৫ জন নিহত ◈ মহাদেবপুরের আশ্রয প্রকল্প পরিদর্শন করলেন বিভাগীয কমিশনার ◈ নওগাঁয় মুজিব শতবর্ষ উপলক্ষে ডিজিটাল ম্যারাথনের উদ্বোধন ◈ বহুপ্রতিক্ষার পর অবশেষে শুরু হয়েছে খাসের হাট বাজারের জলাবদ্ধতা নিরসনে খাল খনন কাজ ◈ বাগমারায় আবাদি জমির মাটি যাচ্ছে ইটভাটায়, চলছে পুকুর খননের হিরিক প্রশাসন নীরব

উত্তরায় বিশ্ব মানবাধিকার দিবস পালিত

প্রকাশিত : ০৯:৪৯ অপরাহ্ণ, ১১ ডিসেম্বর ২০২০ শুক্রবার ১৫৮ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

নিজস্ব প্রতিবেদকঃ

রাজধানীর উত্তরায় বাংলাদেশ কেন্দ্রীয় মানবাধিকার সংস্থা ঢাকা মহানগর উত্তরের অস্থায়ী কার্যালয়ে ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ কেন্দ্রীয় মানবাধিকার সংস্থা ও বাংলাদেশ কেন্দ্রীয় শিক্ষা এবং স্বাস্থ্য ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে দিবসটি পালন করা হয়। ১৯৪৮ সালের এই দিনে জাতিসংঘের সাধারণ পরিষদে মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গৃহীত হয়। ১৯৫০ সালে এই দিনটিকে জাতিসংঘ বিশ্ব মানবাধিকার দিবস হিসেবে ঘোষণা দেয়। সেই থেকে বিশ্বজুড়ে দিনটি পালিত হয়ে আসছে। বাংলাদেশ কেন্দ্রীয় মানবাধিকার সংস্থা প্রতিষ্ঠালগ্ন থেকে প্রতিবছরের ন্যায় এই বছরও অসহায় মানুষের পাশে থেকে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন সংস্থাটি। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কেন্দ্রীয় মানবাধিকার সংস্থার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর কবির এছাড়াও তিনি বাংলাদেশ কেন্দ্রীয় শিক্ষা এবং স্বাস্থ্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক।

বাংলাদেশ কেন্দ্রীয় মানবাধিকার সংস্থার চেয়ারম্যান মুহাম্মদ জাহাঙ্গীর কবির বলেন, করোনা মহামারীতে বাংলাদেশ কেন্দ্রীয় মানবাধিকার সংস্থার সদস্যরা যেভাবে করোনা মহামারীতে মানুষের পাশে থেকে সচেতনামূলক এবং আর্থিকভাবে সহযোগিতা করেছেন তাদের সবাইকে আন্তরিক ভালোবাসা ও শুভেচ্ছা জানান।এছাড়াও করোনা দ্বিতীয় ধাপে মানুষের পাশে থেকে আর্থিক ও সামাজিক সচেতনামূলক কাজগুলি অব্যাহত রাখার জন্য সবাইকে বিশেষ ভাবে অনুরোধ জানান।মানবিক মূল্যবোধ প্রতিষ্ঠার মাধ্যমে সকলের মধ্যে মানবাধিকার সুরক্ষায় সচেতনতা সৃষ্টিতে একযোগে কাজ করতে হবে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কেন্দ্রীয় মানবাধিকার সংস্থা ও বাংলাদেশ কেন্দ্রীয় শিক্ষা ও স্বাস্থ্য ফাউন্ডেশন এর প্রতিনিধিগণ মোঃ আব্দুল আলিম, মোঃ জনি আহমেদ, মোঃ হুমায়ুন কবির, হেলাল সিকদার ,আব্দুল্লাহ আল মামুন, মোঃ ইসলাম উদ্দিন, মোহাম্মদ মতিন, মোঃ মোস্তফা শরীফ, মোঃ এনামুল, মোঃ শাহাদাত হোসেন, শেখ মোহমুদুল্লাহ(মুফতি), মোঃ গাজী আব্দুল হানিফ, মোঃ আব্দুল্লাহ আরাফাত, মোঃ সুমন ইসলাম, রাশেদা বেগম (সাথী), শাহিনুর বেগম (হাসি), মোসা: সাদিয়া আক্তার, মো: সায়েল, মোসাম্মৎ নাসরিন আক্তার, মোসাম্মৎ মনি, মোসাম্মৎ বিউটি আক্তার।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT