শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ কোম্পানিগঞ্জে সাংবাদিক মুজাক্কিরের কবর জিয়ারত করেছেন বিএমএসএফ নেতৃবৃন্দ ◈ রাজশাহীতে প্রতারকের ফাঁদে ব্যাংক কর্মকর্তা, নারীসহ গ্রেফতার ৪ ◈ মোহনপুর মুক্তিযুদ্ধ মঞ্চ মৌগাছি ইউপি শাখার কমিটি গঠণ ◈ মোহনপুরে করোনা ভাইরাস প্রতিরোধে গণ সচেতনতা মূলক প্রচার অভিযান ◈ রাজশাহী বিভাগের ১২ পৌরসভার মেয়র ও কাউন্সিলগণ শপথ নিলেন ◈ গোদাগাড়ীতে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণে দুইদিন ব্যাপী কৃষক প্রশিক্ষণ ◈ মোহনপুরে এসপির নামে ফোন করে সার্জেন্ট এর সাথে প্রতারণা ◈ সিরাজগঞ্জে বাস ট্রাক সংঘর্ষে ৫ জন নিহত ◈ মহাদেবপুরের আশ্রয প্রকল্প পরিদর্শন করলেন বিভাগীয কমিশনার ◈ নওগাঁয় মুজিব শতবর্ষ উপলক্ষে ডিজিটাল ম্যারাথনের উদ্বোধন

কৌশলে এগিয়ে বিএনপি আড়ানী পৌর নির্বাচনে!

প্রকাশিত : ০৬:৫৯ অপরাহ্ণ, ১৪ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার ৯৬ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

ফকরুল হাসান, বাঘা প্রতিনিধি, রাজশাহীঃ

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভায় আগামী ১৬ জানুয়ারী অনুষ্ঠিত হবে নির্বাচন। উক্ত নির্বাচনের দিন ঘনিয়ে আসায় জমে উঠেছে নির্বাচনী প্রচারোনা। বড় দুই দল আ’লীগ শহীদুজ্জামান শাহীদ (নৌকা) ও বিএনপি’র তোজাম্মেল হোক (ধানের শীষ) একক প্রার্থী ছাড়াও স্বতন্ত্র মেয়র প্রার্থী বর্তমান মেয়র মুক্তার আলী( নারিকেল গাছ) হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করছেন ।

আসন্ন নির্বাচনে প্রচার প্রচারণার প্রতিযোগিতা চালাচ্ছেন আওয়ামী লীগের দুই প্রার্থী,একে অপরের ভুল ত্রুটিগুলো প্রচারকরছেন সমান ভাবে। এতেকরে পৌর এলায়ায় আতঙ্ক বিরাজ করছে। সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন নিয়েও সংশয়ে আছেন এলাকাবাসী।

অপর দিকে বি এন পির একক প্রার্থী তোজাম্মেল হোক নিভু নিভু প্রদীপের মত প্রথম থেকে প্রচারণা চালাচ্ছে।এমনকি জেলা, উপজেলার নেতারাও নামছিলেন না ধানের শীষ প্রতীকের প্রচারণায়। তোজাম্মেল হোক দুই এক জন কর্মী-সমর্থকদের নিয়ে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন ও নির্বাচনী ইশতেহার পৌছেদিচ্ছেন ভোটার দের কাছে। তার এমন প্রচারণা দেখে নৌকার প্রার্থী শহীদুজ্জামান শাহীদ সহ নেতা কর্মীরা প্রতিদ্বন্দ্বী হিসেবে নারিকেল গাছ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মুক্তার কে ভাবছেন।

এদিকে মুক্তার আলী ধানের শীষ প্রতীকের তোজাম্মেল কে প্রতিদ্বন্দী মনে করছেন। তিনি তার বক্তব্যে এ কথা প্রকাশ করেন।

বিএনপির অভিজ্ঞ এই প্রার্থী তখনি নড়ে চড়ে বসেছেন। খুব সচেতনতার সাথে রাজশাহী জেলা বি এন পির আহবায়ক আবু সাঈদ চাঁদ পৌর এলাকার বাহির দিয়ে গুরে ফিরেযাচ্ছেন। জেলা,উপজেলার নেতৃবৃন্দ ভোট প্রার্থনার পাশাপাশি নির্বাচনী ইশতেহার পৌঁছাচ্ছেন বাড়ি বাড়ি।

অনুসন্ধানে জানা যায়, শহীদুজ্জামান শাহীদ ও মুক্তার আলী কেউই নির্বাচনী ইশতেহারে গুরুত্ব আরোপ করেন নি। এতে করে কৌশলের দিক থেকে ধানের শীষ প্রতীকের প্রার্থী এগিয়ে।

পৌরসভার সাধারণ বেশকিছু ভোটার থেকে জানা যায়, বুদ্ধিতে শুধু নই ভোটেও এগিয়ে থাকবে তোজাম্মেল হোক। শাহীদ ও মুক্তারের প্রতিযোগিতার মধ্যে দিয়ে ধানের শীষ বিজয়ী হবে।এমন টা আভাস তারা পাচ্ছেন। তবে তাদের ধারনা আওয়ামীলীগের নেতা কর্মীরা মুক্তার কে ভোট দিলে বা কাজ করলে মুক্তার বিজয়ী হবে। তিনারা এ-ও বলেন শাহীদ মানুষ হিসাবে ভালো কিন্তু ভোটের মাঠে নতুন তাই অবস্থা ভালো না।

তিনারা আরো বলেন, দীর্ঘদিনের সমস্যা রেললাইনের এপার আর ওপার। আমরা ছোট থেকে দেখছি। এপারে ভোট বেশি। এপারে ধানের শীষ এর ভোট ও ভালোই আছে। আর ধানের শীষের কিছু লোক ভাগ হয়ে আওয়ামী লীগের দুই প্রার্থীর সাথে আছে, কিন্তু সময় মত ভোট দিবেনা। ভোট তারা তোজাম্মেল কেই দিবে। নিজেদের মধ্যে প্রতিদ্বন্দিতা করাতে ধানের শীষ পাশ এই অবস্থা হবে।

আসন্ন আড়ানী পৌরসভার নির্বাচনে ১৩ হাজার ৮৮৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ৬ হাজার ৮৭৮ এবং নারী ৭হাজার ১০৬জন। এছাড়াও ৯ টি ওয়ার্ডে ২৯ জন সাধারণ কাউন্সিলর ও ১০ জন নারী কাউন্সিলর প্রতিদ্বন্ধিতা করছেন। আড়ানী পৌরসভায় নয়টি ওয়ার্ডে ৯টি ভোটকেন্দ্রে বুথ ৪৬টি। আগামী ১৬ই জানুয়ারী ২০২১ ইভিএমের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT