রবিবার ০৭ মার্চ ২০২১, ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ পুলিশ রাজশাহী মহানগরীতে হারানো শিশু উদ্ধার করে অভিভাবকের নিকট হস্তান্তর করলেন ◈ বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না- খাদ্যমন্ত্রী ◈ গোদাগাড়ীতে ফেন্সিডিলসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ নওগাঁর সমতলের ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সম্প্রদায়ের মধ্যে উন্নত জাতের ক্রসব্রীড বকনা ও দানাদার খাদ্য বিতরণ ◈ নোয়াখালীতে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা! কারাগারে স্বামী ◈ রাজশাহী মেট্রোতে মোট আটক ২৭ ও মাদকদ্রব্য উদ্ধার ◈ আজ জাতীয় ভোটার দিবস ◈ রাজশাহী জেলা (ডিবি) পুলিশের অভিযানে চার কেজি গাঁজাসহ আটক দুই ◈ মহাদেবপুরে বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণের অভিযোগ: গায়ে হলুদের অনুষ্ঠান থেকে বর গ্রেফতার ◈ চলে গেলেন সাংবাদিক ফয়সাল আজম অপু’র পিতা আলহাজ্ব মহফিল উদ্দিন মাষ্টার

ডায়াবেটিস উচ্চরক্তচাপসহ বিভিন্ন রোগের ওষুধ যে পাতা

প্রকাশিত : ০৭:০২ পূর্বাহ্ণ, ২০ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার ৩২৯ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

জলপাইয়ের আচার আমরা অনেকেই খেয়েছি। তবে জলপাই পাতার ওষুধিগুণ আমরা অনেকেই জানি না। জলপাই পাতা এ গাছের তেল ও ফলের মতোই উপকারী।

জলপাই পাতায় রয়েছে অ্যান্টি-ইনফ্ল্যামেটরী, অ্যান্টিঅক্সিডেন্ট, অ্যান্টিমাইক্রোবিয়ালসহ নানাবিধ উপকারী উপাদান।

আসুন জেনে নেই জলপাইয়ের পাতার স্বাস্থ্য উপকারিতা।

১. বিশেষজ্ঞদের মতে, জলপাই পাতার রস রক্তে শর্করার পরিমাণ নিয়ন্ত্রণ করে। তাই এই ফলের পাতার রস ডায়াবেটিস রোগীদের জন্য উপকারী।

২. ২০১১ সালে প্রকাশিত এক গবেষণা থেকে জানা যায়, উচ্চ রক্তচাপ কমাতে জলপাইয়ের পাতার খুবই উপকারি। জলপাইয়ের পাতা রক্তে কোলেস্টেরলের পরিমাণ কমায়।

৩. রক্তচাপ ও কোলেস্টেরলের কমাতে কার্যকরী হওয়ায় জলপাই পাতা হৃদরোগজনিত জটিলতা কমাতেও সাহায্য করে।

৪. অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান থাকায় এই পাতা ত্বকের সমস্যা কমায় ও ত্বকে তারুণ্যতা বজায় রাখে।

৫. জলপাই পাতা যেকোনো ধরনের ব্যথা কমায় । বিশেষ করে বাতের ব্যথা কমাতে এটি ভালো কাজ করে।

জলপাই পাতা পানিতে ফুটিয়ে বা পাতার গুঁড়াও পানিতে মিশিয়ে খেলে উপকার পাওয়া যায়।

সূত্র : হেলদিবিল্ডার্জড

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT