শুক্রবার ০৫ মার্চ ২০২১, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ নওগাঁর সমতলের ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সম্প্রদায়ের মধ্যে উন্নত জাতের ক্রসব্রীড বকনা ও দানাদার খাদ্য বিতরণ ◈ নোয়াখালীতে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা! কারাগারে স্বামী ◈ রাজশাহী মেট্রোতে মোট আটক ২৭ ও মাদকদ্রব্য উদ্ধার ◈ আজ জাতীয় ভোটার দিবস ◈ রাজশাহী জেলা (ডিবি) পুলিশের অভিযানে চার কেজি গাঁজাসহ আটক দুই ◈ মহাদেবপুরে বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণের অভিযোগ: গায়ে হলুদের অনুষ্ঠান থেকে বর গ্রেফতার ◈ চলে গেলেন সাংবাদিক ফয়সাল আজম অপু’র পিতা আলহাজ্ব মহফিল উদ্দিন মাষ্টার ◈ রাজশাহীতে আমাদের কন্ঠের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ◈ রাজশাহী তানোরে পাঁচন্দর ইউপি ভবন উদ্বোধন ◈ কোম্পানিগঞ্জে সাংবাদিক মুজাক্কিরের কবর জিয়ারত করেছেন বিএমএসএফ নেতৃবৃন্দ

তানোরে অনুষ্ঠানিকতা করতে এাণের জন্য ৪ ঘন্টা আপেক্ষা

প্রকাশিত : ০৮:১৩ অপরাহ্ণ, ১৩ ডিসেম্বর ২০২০ রবিবার ৮০ বার পঠিত

তানোর প্রতিনিধি, তানোর প্রতিনিধি :

তানোরে ত্রাণ সহায়তা নিতে গিয়ে ভোগান্তির শিকার হয়েছেন এক’শ ৯৮ জন হতদরিদ্র মানুষ। শুধু একটি আনুষ্ঠানিকতার জন্য ত্রাণ নিতে আসা মানুষদের খোলা মাঠে প্রচন্ড রোদে বসিয়ে রাখা হয় প্রায় চার ঘণ্টা।রোববার (১৩ ডিসেম্বর) সকালে বেসরকারি এনজিও ডাসকো’র (ডেভেলপমেন্ট এসোসিয়েশন ফর সেলফ রিলায়েন্স, কমিউনিকেশন এ্যন্ড হেল্থ্) উদ্যোগে তানোর পৌরশহরের চাপড়া উচ্চবিদ্যালয় মাঠে উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামের এক’শ ৯৮ জনের ত্রাণ সহায়তা বিতরণের আয়োজন করা হয়। কিন্তু অতিথি আগমনে দেরি হওয়ায় নির্ধারিত সময়ে দেওয়া হয়নি ত্রাণ। এতে বিরক্ত হয়ে অনেকে ত্রাণ সহায়তা না নিয়ে বাড়ি চলে যেতে উদ্যত হন।যদিও ডাসকো এনজিও কর্মকর্তারা দাবি করছেন, অতিথি ও ত্রাণ সামগ্রীর গাড়ি (ট্রাক) আসতে দেরি হওয়ায় বিলম্ব হয়েছে। ডাসকো আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার।ত্রাণ সহায়তা দেওয়ার জন্য চাপড়া উচ্চবিদ্যালয় মাঠ প্রাঙ্গণে বিভিন্ন ইউনিয়নের হতদরিদ্র ১৯৮ জন মানুষকে জড়ো করে ডাসকো কর্তৃপক্ষ। সকাল ৯টায় ত্রাণ বিতরণের কথা থাকলেও অতিথির আগমনে বিলম্ব হওয়ায় ত্রাণ সহায়তা প্রার্থীদের বসিয়ে রাখা হয় মাঠে। এদের অনেকেই নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগে অনুষ্ঠানস্থলে এসেছিলেন। এর ফলে শুধু আনুষ্ঠানিকতার কারণে ঘণ্টার পর ঘণ্টা বসে থেকে তারা ত্যক্ত-বিরক্ত হয়ে পড়েন।দুপুর ১২টায় অনুষ্ঠানস্থলে আসেন অতিথি ও ত্রাণ সামগ্রীর গাড়ি (ট্রাক)। এরপর আরও আধাঘন্টা পর শুরু হয় ত্রাণ বিতরণ কার্যক্রম। ত্রাণ বিতরণের সময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাম কমল মাস্টার, দপ্তর সম্পাদক জিল্লুর রহমান মাস্টার, ডাসকো এনজিও’র গর্ভনেন্স এন্ড হিউম্যান রাইটস ডিরেক্টর এস এম খায়রুল বাশার, প্রোগ্রাম ম্যানেজার ফারুক হোসেন, আওয়ামী লীগ নেতা আসলাম উদ্দীন মাস্টার, তালন্দ ইউনিয়নের ইউপি সদস্য নুরুল ইসলাম প্রমুখ।ষাটউর্দ্ধো মেসের নামে এক বয়োবৃদ্ধ ত্রাণ গ্রহীতা জানান, সকাল ৮টা ৪০ মিনিটে তিনি প্রায় ১৫ কিলোমিটার দূর থেকে সদরের চাপড়া মাঠে আসেন। এরপর অতিথি ও ত্রাণ সামগ্রী আসার পর সাড়ে ১২টায় ত্রাণ দেয়া হয় তাকে। নিলিমা নামে এক নারী জানান, ত্রাণ নিতে এসে অনেক কষ্ট হয়েছে। অনেককে বাড়ির কাজ ফেলে মাঠে বসে থাকতে হয়েছে। ত্রাণের জন্য দীর্ঘ সময় বসে থাকতে বয়স্কদের কষ্ট হয়েছে বেশি।এব্যাপারে অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার বিলম্বের কথা স্বীকার করলেও কোন মন্তব্য করতে রাজি হননি। তবে ডাসকো এনজিও’র গর্ভনেন্স এন্ড হিউম্যান রাইটস ডিরেক্টর এস এম খায়রুল বাশার এই প্রতিবেদককে বলেন, শীতের দিন রোদে বসে থাকলে সমস্যা কোথায়। আর এ রকম প্রোগ্রামে দেরী হবে এটাই স্বাভাবিক নিয়ম। তবে উপজেলার বিভিন্ন ইউনিয়নের মানুষকে মহামারী করোনার মধ্যে তানোর পৌরসভা এলাকাতে ডেকে গণজমায়েত করে সামান্য এ ত্রাণ কেনো দেয়া হচ্ছে, এমন প্রশ্ন করা হলে তিনি এনিয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো মুঠোফোনে বলেন, তিনি ডিসি অফিসে মিটিংয়ে আছেন। তবে ত্রাণ সহায়তা নিতে গিয়ে হতদরিদ্ররা ভোগান্তির শিকার হলে তা খুবই দুঃখজনক ব্যাপার। বিস্তারিত জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
ডাসকো এনজিও সূত্র জানায়, তানোর উপজেলার পাঁচ ইউনিয়নের ৩৯৫ পরিবারের মাঝে ১৩ ডিসেম্বর রোববার উপজেলার তানোর ও মুন্ডুমালা পৌরসভার পৃথক দু’স্থানে করোনা দুর্যোগকালীন খাদ্য সহায়তা হিসেবে প্রতিজেেনক প্রায় দুই হাজার টাকার খাদ্য সামগ্রী দেয়া হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT