সোমবার ০৮ মার্চ ২০২১, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ পুলিশের আনন্দ সমাবেশ অনুষ্ঠিত ◈ নওগাঁয় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন ◈ উন্নয়নশীলদেশে উত্তোরণে মহাদেবপুর থানা পুলিশের আনন্দ উদযাপন ◈ কাশিয়াডাঙ্গা থানা পুলিশের বর্ণিল আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত ◈ মোহনপুরে ৭ইং মার্চের ঐতিহাসিক ভাষণ এবং বাংলাদেশে উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন উপলক্ষে আনন্দ উদযাপন ◈ পুলিশ রাজশাহী মহানগরীতে হারানো শিশু উদ্ধার করে অভিভাবকের নিকট হস্তান্তর করলেন ◈ বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না- খাদ্যমন্ত্রী ◈ গোদাগাড়ীতে ফেন্সিডিলসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ নওগাঁর সমতলের ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সম্প্রদায়ের মধ্যে উন্নত জাতের ক্রসব্রীড বকনা ও দানাদার খাদ্য বিতরণ ◈ নোয়াখালীতে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা! কারাগারে স্বামী

নোয়াখালী সুবর্ণচরে ভূমিহীন, গৃহহীন পরিবারের মাঝে ভূমি ও ঘর প্রদান

প্রকাশিত : ১২:৩১ অপরাহ্ণ, ২৪ জানুয়ারি ২০২১ রবিবার ৫০ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

রিয়াজ উদ্দিন রুবেল, নোয়াখালী প্রতিনিধিঃ

আশ্রয়হীন পরিবারকে পূর্ণবাসন প্রকল্পের আওতায় নোয়াখালীতে ১ম ধাপে ১৫০টি পরিবারকে ভিডিও কনফারেন্সে ভূমিহীনদের গৃহ প্রদানের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা’ প্রতিশ্রুতির অংশ হিসেবে এ ঘর প্রস্তুত করা হচ্ছে।
মাননীয় প্রধানমন্ত্রী মুজিব বর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন প্রায় ৬৬ হাজার পরিবারের মাঝে ২ শতাংশ করে ভূমি ও ঘর হস্তান্তরের শুভ উদ্বোদন করলেন। মাননীয় প্রধানমন্ত্রীর লক্ষ্য ৯ লক্ষ পরিবারের মাঝে ঘর প্রদান করা।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় এই মহৎ কাজ বাস্তবায়নে নিরলস পরিশ্রম করেছেন জেলা প্রশাসক মহোদয়, উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার ভূমি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, উপজেলা ইঞ্জিনিয়ার।

সারা বাংলাদেশের মতো সুবর্ণচর উপজেলায় প্রথম ফেইজে নির্মিত হয়েছে ৩৪ টি ঘর যার মধ্যে আজ (২৩ জানুয়ারী) শনিবার মাননীয় প্রধানমন্ত্রীর শুভ উদ্ভোদন এর মাধ্যমে ২৪ টি পরিবার পেলো ঘরের চাবি, ২ শতাংশ করে ভূমি এর দলিল, খতিয়ান, ডিসিআর ও সার্টিফিকেট। এই মহৎ কাজের সাথে জড়িত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ঘর পাওয়া অসহায় পরিবার গুলো।

উপজেলা প্রশাসনের আয়োজনে আজ সকাল ১০ টায় উপজেলা হল রুমে ঘর, ভূমি ও চাবিহস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার ইবনুল হাসান ইভেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাউসার, ইঞ্জিনিয়ারসহ কর্মকর্তাবৃন্দ।

এসময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামি লীগ নেতা ডাক্তার আব্দুর রব, চর আমান উল্যাহ্ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যাপক বেলায়েত হোসেন, ৭ নং পূূর্বচরবাটা ইউপি চেয়ারম্যান আবুল বাশার মঞ্জু, মোহাম্মদপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, সুবর্ণচর উপজেলা যুবলীগ আহবায়ক ও ২ নং চরবাটা ইউপি সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম রাজিবসহ স্থানীয় চেয়ারম্যান, সাংবাদিক ও স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিবর্গসহ সুবিধাভোগী সাধারন মানুষ।

অনুষ্ঠানে উপজেলা সহকারী ভুমি অফিসার আরিফুল ইসলাম বলেন” সুবর্ণচর উপজেলা উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের আন্তরিকতা ও কর্মতৎপরতায় আমরা আশা করছি আগামী ১৭ মার্চের মধ্যে আরও ৭০ টি ঘর নির্মাণ করতে পারবো।
সহকারী কমিশনার ভূমি হিসেবে বিগত কয়েকমাস ভূমিহীন ও গৃহহীন দের খাস জমি খুজে বের করা ছিল বিরাট চেলেঞ্জ। খাস জমি বাহির করতে সহযোগিতা প্রদান করা সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই কাজ করতে গিয়ে যাদের বিরাগভাজন হয়েছি তাদের বলতে চাই এই কাজ আমি আপনাদের সুবর্ণচর এর মানুষের জন্য ই করেছি।

আমরা খাস জমির অভাবে হয়তো বেশি ঘর করতে পারি নাই। আমি সমাজের বিত্তবান সহ সকলের সহযোগিতা আশা করছি আপনারা কেউ যদি ২ শতাংশ ভূমি দান করেন বা খাস জমি উদ্ধারে আমাদের সহযোগিতা করেন তবে আমরা সর্বোচ্চ সংখ্যক পরিবারকে ঘর দিতে পারবো।

সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার বলেন, ” মাননীয় প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রশাসনের উপর আস্থা ও ভরসা রাখার জন্য। আমরা সঠিকভাবে করেছি, পরিশেষে নিজেকে ভাগ্যবান মনে করছি এই মহৎ কাজের অংশীদার হতে পেরে”। পরে অতিথিরা গৃহহীনদের মাঝে ঘর, ভূমি, চাবি ও প্রয়োজনীয় কাগজপত্র বুঝিয়ে দেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT