শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ মোহনপুর মুক্তিযুদ্ধ মঞ্চ মৌগাছি ইউপি শাখার কমিটি গঠণ ◈ মোহনপুরে করোনা ভাইরাস প্রতিরোধে গণ সচেতনতা মূলক প্রচার অভিযান ◈ রাজশাহী বিভাগের ১২ পৌরসভার মেয়র ও কাউন্সিলগণ শপথ নিলেন ◈ গোদাগাড়ীতে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণে দুইদিন ব্যাপী কৃষক প্রশিক্ষণ ◈ মোহনপুরে এসপির নামে ফোন করে সার্জেন্ট এর সাথে প্রতারণা ◈ সিরাজগঞ্জে বাস ট্রাক সংঘর্ষে ৫ জন নিহত ◈ মহাদেবপুরের আশ্রয প্রকল্প পরিদর্শন করলেন বিভাগীয কমিশনার ◈ নওগাঁয় মুজিব শতবর্ষ উপলক্ষে ডিজিটাল ম্যারাথনের উদ্বোধন ◈ বহুপ্রতিক্ষার পর অবশেষে শুরু হয়েছে খাসের হাট বাজারের জলাবদ্ধতা নিরসনে খাল খনন কাজ ◈ বাগমারায় আবাদি জমির মাটি যাচ্ছে ইটভাটায়, চলছে পুকুর খননের হিরিক প্রশাসন নীরব

পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজি) হলেন র‌্যাব মহাপরিচালক ড. বেনজীর আহমেদ

প্রকাশিত : ০৪:৫৩ অপরাহ্ণ, ৮ এপ্রিল ২০২০ বুধবার ১৫৫ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজি) হলেন র‌্যাব মহাপরিচালক ড. বেনজীর আহমেদ ( Benazir Ahmed)। ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি।
আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক পদমর্যাদার বেনজীর আহমেদ কে পুলিশের শীর্ষ এ পদে নিয়োগ দিয়ে বুধবার (৮ এপ্রিল) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে আদেশ জারি করা হয়েছে।

আগামী ১৩ এপ্রিল আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর মেয়াদ শেষ হবে। তার স্থলে ড. বেনজীর আহমেদ হবেন পুলিশের ৩০তম আইজি।

২০১৫ সালের ৭ জানুয়ারি র‌্যাবের ডিজি পদে আসীন হওয়ার আগ পর্যন্ত ২০১০ সালের ১৪ অক্টোবর থেকে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বেনজীর আহমেদ। ১৯৮৮ সালের ১৫ ফেব্রুয়ারি সপ্তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিনি পুলিশের সহকারী কমিশনার পদে যোগদান করেন। তিনি কিশোরগঞ্জের পুলিশ সুপার, ডিএমপির উপকমিশনার, টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট, পুলিশ সদর দফতরের ডিআইজি, প্রশাসন ও অপারেশন্স হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

বেনজীর আহমেদ একাধিকবার জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কাজ করেন। এ ছাড়া তিনি জাতিসংঘের শান্তিরক্ষা বিভাগে চিফ অব মিশন ম্যানেজমেন্ট অ্যান্ড সাপোর্ট সার্ভিসেস হিসেবে যুক্তরাষ্ট্রে অবস্থিত জাতিসংঘ সদর দফতরে অত্যন্ত গুরুত্বপূর্ণ পদে ছিলেন। চাকরিজীবনে কর্মদক্ষতার স্বীকৃতিস্বরূপ আইজিপির এক্সাম্পলারি গুড সার্ভিস, তিনবার জাতিসংঘ শান্তি পদকপ্রাপ্ত হন। এ ছাড়া তিনি সরকার কর্তৃক সর্বমোট পাঁচবার পেশাগত সর্বোচ্চ পদক বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) (২০১১, ২০১২, ২০১৪, ২০১৬ এবং ২০১৮)-এ ভূষিত হন।

গত বছরের মে মাসে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি অর্জন করেছেন বেনজীর আহমেদ
‘কনট্রিবিউশন অব বাংলাদেশ ইউএন পিস কিপিং ফোর্স টু আওয়ার ন্যাশনাল ইকোনমি’ শিরোনামের গবেষণায় তিনি ডক্টরেট ডিগ্রি লাভ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে এমএ ও এলএলবি ও এমবিএ ডিগ্রি অর্জন করেন। তিনি যুক্তরাষ্ট্রের এশিয়া প্যাসিফিক সেন্টার ফর সিকিউরিটি স্ট্যাডিজ, অস্ট্রেলিয়ার ক্যানবেরা চার্লস স্ট্রার্ট ইউনিভার্সিটি ও সিঙ্গাপুরের বিশ্বব্যাংক আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে পড়াশোনা করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT