বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১, ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ নওগাঁর সমতলের ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সম্প্রদায়ের মধ্যে উন্নত জাতের ক্রসব্রীড বকনা ও দানাদার খাদ্য বিতরণ ◈ নোয়াখালীতে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা! কারাগারে স্বামী ◈ রাজশাহী মেট্রোতে মোট আটক ২৭ ও মাদকদ্রব্য উদ্ধার ◈ আজ জাতীয় ভোটার দিবস ◈ রাজশাহী জেলা (ডিবি) পুলিশের অভিযানে চার কেজি গাঁজাসহ আটক দুই ◈ মহাদেবপুরে বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণের অভিযোগ: গায়ে হলুদের অনুষ্ঠান থেকে বর গ্রেফতার ◈ চলে গেলেন সাংবাদিক ফয়সাল আজম অপু’র পিতা আলহাজ্ব মহফিল উদ্দিন মাষ্টার ◈ রাজশাহীতে আমাদের কন্ঠের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ◈ রাজশাহী তানোরে পাঁচন্দর ইউপি ভবন উদ্বোধন ◈ কোম্পানিগঞ্জে সাংবাদিক মুজাক্কিরের কবর জিয়ারত করেছেন বিএমএসএফ নেতৃবৃন্দ

বদলে যাচ্ছে ইনস্টাগ্রাম-হোয়াটসঅ্যাপের নাম!

প্রকাশিত : ০৪:৪১ অপরাহ্ণ, ৭ আগস্ট ২০১৯ বুধবার ৩৮০ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

 

ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না, বর্তমান প্রজন্মের মধ্যে এমন কাউকে খুঁজে বের করাই কঠিন। কিন্তু জানেন কি, জনপ্রিয় এই দুই অ্যাপেরই নাম বদলে যাচ্ছে? অবাক হলেও ফেসবুকের পক্ষ থেকে এখবর নিশ্চিত করা হয়েছে।

শোনা যাচ্ছে, এই সপ্তাহেই নাকি ইনস্টাগ্রামের সঙ্গে জুড়ে যাবে ফেসবুক নামটি। জনপ্রিয় এই সোশ্যাল সাইটটি যে ফেসবুকেরই অংশ, তা স্পষ্ট করতেই এমন উদ্যোগ বলে জানিয়েছে মার্ক জুকারবার্গের প্রতিষ্ঠানটি।

একইভাবে হোয়াটসঅ্যাপ খুললেই দেখা যাবে ‘হোয়াটসঅ্যাপ ফ্রম ফেসবুক’ লেখাটি। ইতিমধ্যেই আইওএস অ্যাপে সেটিংসের মধ্যে ‘ইনস্টাগ্রাম ফ্রম ফেসবুক’ লেখাটি দেখা গিয়েছে। হোম পেজে এখনও ফেসবুকের নাম উল্লেখ না থাকলেও শীঘ্রই দেখা যাবে বলে জানা গেছে।

২০১২ সালে ইনস্টাগ্রাম কিনে নিয়েছিল সোশ্যাল মিডিয়া ফেসবুক। তার দুই বছর পর জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। তাই এই দুইয়ের পরিচয় স্পষ্ট করতে ফেসবুক এবার নিজের নাম ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছেন।

শুধু তাই নয়, কীভাবে ফেসবুক থেকে গ্রাহকের ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে যাচ্ছে, তা নিয়ে একাধিক দেশে তদন্ত শুরু হয়েছে। সমালোচনার মুখে পড়তে হয়েছে জুকারবার্গকেও। তাই স্বচ্ছতা ও বিশ্বাসযোগ্যতা বজায় রাখতে এই পদক্ষেপ বলে জানিয়েছে ফেসবুক।

বর্তমানে জনপ্রিয়তার দিক দিয়ে ফেসবুককেও পেছনে ফেলেছে ইনস্টাগ্রাম। আর নতুন ফিচার এনে তো সবসময়ই ট্রেন্ডে থাকে হোয়াটসঅ্যাপ। তবে নামে পরিবর্তন এলেও অ্যাপগুলো আগের নিয়মেই ব্যবহার করতে পারবেন ইউজাররা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT