সোমবার ০৮ মার্চ ২০২১, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ পুলিশের আনন্দ সমাবেশ অনুষ্ঠিত ◈ নওগাঁয় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন ◈ উন্নয়নশীলদেশে উত্তোরণে মহাদেবপুর থানা পুলিশের আনন্দ উদযাপন ◈ কাশিয়াডাঙ্গা থানা পুলিশের বর্ণিল আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত ◈ মোহনপুরে ৭ইং মার্চের ঐতিহাসিক ভাষণ এবং বাংলাদেশে উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন উপলক্ষে আনন্দ উদযাপন ◈ পুলিশ রাজশাহী মহানগরীতে হারানো শিশু উদ্ধার করে অভিভাবকের নিকট হস্তান্তর করলেন ◈ বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না- খাদ্যমন্ত্রী ◈ গোদাগাড়ীতে ফেন্সিডিলসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ নওগাঁর সমতলের ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সম্প্রদায়ের মধ্যে উন্নত জাতের ক্রসব্রীড বকনা ও দানাদার খাদ্য বিতরণ ◈ নোয়াখালীতে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা! কারাগারে স্বামী

বহুপ্রতিক্ষার পর অবশেষে শুরু হয়েছে খাসের হাট বাজারের জলাবদ্ধতা নিরসনে খাল খনন কাজ

প্রকাশিত : ০৮:৩৪ অপরাহ্ণ, ২৩ ফেব্রুয়ারি ২০২১ মঙ্গলবার ৩৬ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

রিয়াজ উদ্দিন রুবেল, নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালী সুবর্ণচর উপজেলার ০২নং চরবাটা ইউনিয়নে অবস্থীত ঐতিহ্যবাহী খাসেরহাট বাজারের জলবদ্ধতা নিরসনে আজ ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার
খাল খনন কাজ শুরু হয়েছে।

সামন্য বৃষ্টি হলে খাসেরহাট বাজারটিতে পানি জমে থৈথৈ করে। বাজার ব্যবসায়ীরা তাদের ব্যবসা কার্যক্রম পরিচালনায় নানা রকম সমস্যার সম্মূক্ষীণ হয়। সঠিত তদারকির অভাবে বাজারের ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই বাজারের রাস্তাগুলো পানিতে ডুবে যেতো। এছাড়াও অবৈধভাবে খালের উপর দখল করে গড়ে উঠা ভবনের কারণে খালটি প্রায় পুরোটাই বন্ধ হয়ে রয়েছে। ফলে বর্ষা শুরু হলেই খাসের হাট বাজার পানিতে থৈথৈ করে।

দীর্ঘ প্রচেষ্টার পর অবশেষে এই গুরুত্বপূর্ণ খালটি খননের কাজ শুরু করেছেন ২নং চরবাটা ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান জনাব মোজাম্মেল হোসেন। জানা যায় এই খালটি হাল জরিপে ২০ ফিট হিসেবে অন্তভূক্ত করা হয়েছে। কিন্তু দুঃখ জনক হচ্ছে বর্তমানে কিছু ব্যক্তির দখলে রয়েছে এর বড় একটি অংশ।

খাল খনন কাজে উপস্থীত থেকে তদারকি করেছেন চেয়ারম্যান নিজেই। এই বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান মোজাম্মেল হোসেন বলেন, আমি চরবাটার চেয়ারম্যান হিসেবে একটাই স্বপ্ন দেখি প্রিয় এই ইউনিয়নটিকে সুবর্ণচরের সবচেয়ে সুন্দর এবং আধুনিক একটি মড়েল ইউনিয়ন হিসেবে সাঁজানোর। তিনি আরও বলেন অতিতে এই ইউনিয়নে অনেক কাজ হয়েছে, তবে অনেক উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করতে গিয়ে অনেক বাঁধা বিঘ্নের শিকার হয়েছি কিন্তু থেমে যাইনি। জনগণের উপকার হয় সেসব কাজ আমি চালিয়ে যাব যত বড়ো বাঁধাই আসুক না কেন। চেয়ারম্যান আরো বলেন চরবাটা ইউনিয়নের প্রবেশদ্বার হচ্ছে খাসের হাট বাজার, এই বাজারটির সৌন্দর্য যত দৃষ্টি নন্দন হবে ততোই এই এলাকাটি সম্পর্কে মানুষের ধারণা ভালো হবে। কারণ বাহিরের কোন লোক এলাকায় এলে প্রথমেই খাসের হাট বাজারে আসে।

খাল খনন কার্যক্রম পরিদর্শনে এসময় উপস্থিত ছিলেন জনাব গোলাম মাওলা মেম্বার,বাজার কমিটির সম্মানিত সাধারণ সম্পাদক জনাব সাখাওয়াত উল্যাহ শিবলু,জনাব রাসেল মেম্বার,উপজেলা যুবলীগের সাবেক নেতা জনাব কামরুল ইসলাম টুটুল,কবি ও সমাজকর্মি হানিফ মাহমুদ, হাজী মোশাররফ হোসেন উচ্চ বিদ্যালয়ের সুযোগ্য প্রধান শিক্ষক বাবু নিরন্জন, এবং চরবাটা খাসের হাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু অসিম কুমার দাস সহ এলাকার অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT