সোমবার ০৮ মার্চ ২০২১, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ পুলিশের আনন্দ সমাবেশ অনুষ্ঠিত ◈ নওগাঁয় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন ◈ উন্নয়নশীলদেশে উত্তোরণে মহাদেবপুর থানা পুলিশের আনন্দ উদযাপন ◈ কাশিয়াডাঙ্গা থানা পুলিশের বর্ণিল আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত ◈ মোহনপুরে ৭ইং মার্চের ঐতিহাসিক ভাষণ এবং বাংলাদেশে উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন উপলক্ষে আনন্দ উদযাপন ◈ পুলিশ রাজশাহী মহানগরীতে হারানো শিশু উদ্ধার করে অভিভাবকের নিকট হস্তান্তর করলেন ◈ বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না- খাদ্যমন্ত্রী ◈ গোদাগাড়ীতে ফেন্সিডিলসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ নওগাঁর সমতলের ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সম্প্রদায়ের মধ্যে উন্নত জাতের ক্রসব্রীড বকনা ও দানাদার খাদ্য বিতরণ ◈ নোয়াখালীতে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা! কারাগারে স্বামী

বাগমারায় মাদ্রাসায় দানকৃত জমি ফেরত চেয়ে সংবাদ সম্মেলন

প্রকাশিত : ০২:১৯ অপরাহ্ণ, ১৪ ফেব্রুয়ারি ২০২১ রবিবার ৬৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর বাগমারায় নিজের জমি ফেরত চেয়ে সংবাদ সম্মেলন করলেন জমির মালিকের পক্ষে মো: সেলিম রেজা রাজশাহীর বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের মজপাড়া গ্রামের মৃত আক্কাস আলীর।

ছেলে মোহাম্মদ সেলিম রেজাসহ তার পরিবারের সদস্যরা আজ ১৩/০২/২০২১ ইং শনিবার হাট গাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাবে উপস্থিত হয়ে লিখিত বক্তব্য পাঠ এর মাধ্যমে অভিযোগ করে তারা বলেন, আজ থেকে প্রায় ২০ বছর আগে আমরা এবতেদায়ী ও দাখিল মাদ্রাসা প্রতিষ্ঠান তৈরি করার শর্ত উল্লেখ করে জমি রেজিস্ট্রি করে দিয়ে আজ আমরা চরম বিপাকে পড়েছি।

মৃত আক্কাস আলী গত ১০/ ৭/১৯৮৮ ইং তারিখে ৫২২০ নম্বর দলিলে ০৪ শতাংশ জমি মজপাড়া গাঙ্গোপাড়া এবতেদায়ী ও দাখিল মাদ্রাসার নামে ও তার স্ত্রী মোছাঃ রাহেলা বিবি গত ২২/৩ /২০০৫ ইং তারিখে ২৩৭৯ নং দলিলের ১৫ শতাংশ জমি মজপাড়া গাঙ্গোপাড়া মহিলা দাখিল মাদ্রাসার নামে বিশেষ শর্ত উল্লেখ করে রেজিস্ট্রি করে দেন । শর্তটি হলো “খোদা না করুক কোন কারণে যদি ভবিষ্যতে মাদ্রাসাটি অচল হয়, বা না চলে তাহা হইলে আমার জমি আমারই থাকিবে”।

শর্তটি ৫২২০ নম্বর দলিলের ১৪ নম্বর লাইনে ২৩৭৯ নম্বর দলিলের ৩৮ নম্বর লাইনে সুস্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে কিন্তু সরকারী বিধি মোতাবেক শর্ত পূরণ করতে না পারায় ২০০৯ সালে মাদ্রাসাটি পুরোপুরিভাবে বন্ধ হয়ে যায়। ছাত্র ছাত্রী শিক্ষক কর্মচারী এমন কি কমিটি লোকজনও ফিরে তাকায়নি প্রতিষ্ঠানের দিকে ।

এ সময় জমির মালিক পক্ষ দলিলের শর্ত অনুযায়ী জমি ফেরত চাইলে তাদের কাছে কোনো সদুত্তর মেলেনি। মৌখিক ও লিখিতভাবে অভিযোগ করে তৎকালীন পরিচালনা কমিটির কাছে কোনো লাভ হয়নি। । অতঃপর তারা নিরুপায় হয়ে গত ১৯/১১/২০০৯ ইং তারিখে রাজশাহী জেলা জজ আদালতে ২২২ /০৯ নং মামলায় মাদ্রাসা সুপার মোঃ আমজাদ হোসেন ও সিরাজুল সরদারসহ ৪ জনকে বিবাদী করে মামলা দায়ের করেন

এই বিষয়টি নিয়ে আজ ১১ বছর যাবৎ জমি উদ্ধারের জন্য আদালতে যাওয়া আশা করছেন এমন অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা। এমতাবস্থায় তাদের একটাই দাবি যেহেতু তাদের জমিতে প্রতিষ্ঠান নাই সেহেতু দলিলে উল্লেখিত শর্ত বাস্তবায়নে সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT