সোমবার ০৮ মার্চ ২০২১, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ পুলিশের আনন্দ সমাবেশ অনুষ্ঠিত ◈ নওগাঁয় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন ◈ উন্নয়নশীলদেশে উত্তোরণে মহাদেবপুর থানা পুলিশের আনন্দ উদযাপন ◈ কাশিয়াডাঙ্গা থানা পুলিশের বর্ণিল আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত ◈ মোহনপুরে ৭ইং মার্চের ঐতিহাসিক ভাষণ এবং বাংলাদেশে উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন উপলক্ষে আনন্দ উদযাপন ◈ পুলিশ রাজশাহী মহানগরীতে হারানো শিশু উদ্ধার করে অভিভাবকের নিকট হস্তান্তর করলেন ◈ বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না- খাদ্যমন্ত্রী ◈ গোদাগাড়ীতে ফেন্সিডিলসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ নওগাঁর সমতলের ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সম্প্রদায়ের মধ্যে উন্নত জাতের ক্রসব্রীড বকনা ও দানাদার খাদ্য বিতরণ ◈ নোয়াখালীতে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা! কারাগারে স্বামী

বাড়ছে পেঁয়াজের দাম, কেজি ১০০ টাকা!

প্রকাশিত : ০৭:৩৮ পূর্বাহ্ণ, ২২ সেপ্টেম্বর ২০১৯ রবিবার ৩১৫ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

ভারতের বাণিজ্যিক রাজধানীর অন্যতম বড় পাইকারি বাজার এপিএমসি ভাসি। সেখানে কিছুদিন আগেও প্রতিদিন গড়ে ১২৫ থেকে ১৫০টি পেঁয়াজ বোঝাই ট্রাক আসত।

অসময়ে ব্যাপক বৃষ্টিপাতের ফলে ভারতে পেঁয়াজ চাষ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ কারণে ধাক্কা খেয়েছে পেঁয়াজ উৎপাদনে। সাধারণ মানুষের চোখে পানি নিয়ে আসছে পেঁয়াজের দাম।

জানা গেছে, মুম্বাইয়ে খুচরা বাজারে ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ। আগামিতে পেঁয়াজের দাম আরো বাড়বে বলে আগাম জানিয়ে দিয়েছেন ব্যবসায়ীরা।

বাজপেয়ী আমলে এনডিএ সরকারের হারের পেছনে অন্যতম কারণ ছিল পেয়াঁজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি। ওই সময় শার্ট কিনলে দুই কেজি পেঁয়াজ ফ্রি দিয়েছে নামকরা প্রতিষ্ঠান। মোদি সরকারের দ্বিতীয় মেয়াদে পেঁয়াজের দাম বাড়তে শুরু করেছে।

কিন্তু উৎপাদনের অভাবে সেখানে আমদানি কমে গেছে। এখন প্রতিদিন পেঁয়াজ ভর্তি গড়ে প্রায় ১০০ ট্রাক আসে ওই বাজারে। জোগান কমলেও চাহিদা না কমায় দাম বাড়ছে চড়চড়িয়ে। গত কয়েক দিনে পাইকারি বাজারে প্রতি কেজিতে ৩০ থেকে ৪৫ টাকা বেড়েছে পেঁয়াজের দাম।

অক্টোবরের শেষের দিকে বাজারে নতুন পেঁয়াজ আসবে। তার আগে পেঁয়াজের দাম কমার কোনো সম্ভাবনা নেই বলে জানিয়ে দিয়েছেন ব্যবসায়ীরা। তবে এই চার থেকে ছয় সপ্তাহের মধ্যে পেঁয়াজের দাম আরো বাড়তে চলেছে।

সে ক্ষেত্রে অক্টোবরে খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজের দাম বেড়ে ১০০ টাকায় পৌঁছাতে পারে বলে ব্যবসায়ীরা সতর্ক করে দিয়েছেন। ফলে ভারত থেকে আমদানি করা পেঁয়াজে বেশি অর্থ গুনতে হবে বাংলাদেশকে। ইতোমধ্যে দেশের বাজারগুলোতে প্রতি কেজি পেঁয়াজের দাম রাখা হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকা করে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT