বুধবার ০৩ মার্চ ২০২১, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ নওগাঁর সমতলের ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সম্প্রদায়ের মধ্যে উন্নত জাতের ক্রসব্রীড বকনা ও দানাদার খাদ্য বিতরণ ◈ নোয়াখালীতে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা! কারাগারে স্বামী ◈ রাজশাহী মেট্রোতে মোট আটক ২৭ ও মাদকদ্রব্য উদ্ধার ◈ আজ জাতীয় ভোটার দিবস ◈ রাজশাহী জেলা (ডিবি) পুলিশের অভিযানে চার কেজি গাঁজাসহ আটক দুই ◈ মহাদেবপুরে বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণের অভিযোগ: গায়ে হলুদের অনুষ্ঠান থেকে বর গ্রেফতার ◈ চলে গেলেন সাংবাদিক ফয়সাল আজম অপু’র পিতা আলহাজ্ব মহফিল উদ্দিন মাষ্টার ◈ রাজশাহীতে আমাদের কন্ঠের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ◈ রাজশাহী তানোরে পাঁচন্দর ইউপি ভবন উদ্বোধন ◈ কোম্পানিগঞ্জে সাংবাদিক মুজাক্কিরের কবর জিয়ারত করেছেন বিএমএসএফ নেতৃবৃন্দ

মেসি-রোনালদোর মুখোমুখি পরিসংখ্যানে সেরা কে?

প্রকাশিত : ১১:১৮ পূর্বাহ্ণ, ২ মে ২০২০ শনিবার ২৩২ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

লিওনেল মেসি-ক্রিস্টিয়ানো রোনালদোর মাঝে সেরা কে- এই তর্কে গোটা ফুটবল দুনিয়া ‍দু’ভাগে বিভক্ত হয়ে পড়ে। যতদিন ফুটবল থাকবে ততদিনই তর্কটা চলতে থাকবে। কিন্তু ক্লাব পর্যায়ে ইতিহাসের দুই গ্রেট ফুটবলারের মুখোমুখি পরিসংখ্যান কী বলে? সেক্ষেত্রে পর্তুগিজ মহাতারকা রোনালদোর চেয়ে কিছুটা এগিয়ে আর্জেন্টাইন জাদুকর মেসি।

২০০৯ থেকে ২০১৮ পর্যন্ত রিয়াল মাদ্রিদের জার্সিতে খেলেছেন রোনালদো। এই সময়ে মোট ৩০ বার মেসির মুখোমুখি হয়েছেন তিনি। এল ক্লাসিকোতে বরাবরই রোনালদোর চেয়ে এগিয়ে ছিলেন মেসি। ৩০ ম্যাচে ২২ গোল করেছেন বার্সেলোনা সুপারস্টার। সেখানে রোনালদোর গোল ১৬টি।

তবে টানা ৬টি এল ক্লাসিকোতে গোলের রেকর্ডটি রোনালদোর দখলে। যেটি ২০১২ সালে গড়েন তিনি।

এল ক্লাসিকোতে মাত্র ৯টি জয় পেয়েছেন রোনালদো।

৮ ম্যাচ হয়েছে ড্র। ১৩ জয় নিয়ে মেসি এগিয়ে। উত্তাপের এই লড়াইয়ে নিজেকে ভালোভাবেই নিয়ন্ত্রণে রাখতে পেরেছেন মেসি। ৩০ ম্যাচে ৬টি হলুদ কার্ড থাকলেও কোনো লাল কার্ড নেই। রোনালদো ৯ বার হলুদ কার্ডের সঙ্গে একবার দেখেছেন লাল কার্ড। ম্যাচটি ছিল ২০১৭’র আগস্টে ন্যু ক্যাম্পে। স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে গোলের পর নিজের আইকনিক ৭ নম্বর জার্সি উঁচিয়ে ধরেন রোনানলদো। এপ্রিলে সান্তিয়াগো বার্নাব্যুতে একই কাজ করেছিলেন মেসি। ২-২ সমতা থাকা ম্যাচের যোগ করা সময়ে দারুণ এক গোলে বার্সাকে জেতানোর পর ১০ নম্বর জার্সিটা উঁচিয়ে ধরেন তিনি।
সুপার কাপের ম্যাচে মেসির ওই উদযাপনেরই কাউন্টার দেন রোনালদো। কিন্তু দুর্ভাগ্যবশত সে ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। তবে রিয়াল জিতেছিল ৩-১ গোলে। ফিরতি লেগেও বার্সাকে ২-০তে হারায় তারা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT