মঙ্গলবার ০২ মার্চ ২০২১, ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ মহাদেবপুরে বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণের অভিযোগ: গায়ে হলুদের অনুষ্ঠান থেকে বর গ্রেফতার ◈ চলে গেলেন সাংবাদিক ফয়সাল আজম অপু’র পিতা আলহাজ্ব মহফিল উদ্দিন মাষ্টার ◈ রাজশাহীতে আমাদের কন্ঠের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ◈ রাজশাহী তানোরে পাঁচন্দর ইউপি ভবন উদ্বোধন ◈ কোম্পানিগঞ্জে সাংবাদিক মুজাক্কিরের কবর জিয়ারত করেছেন বিএমএসএফ নেতৃবৃন্দ ◈ রাজশাহীতে প্রতারকের ফাঁদে ব্যাংক কর্মকর্তা, নারীসহ গ্রেফতার ৪ ◈ মোহনপুর মুক্তিযুদ্ধ মঞ্চ মৌগাছি ইউপি শাখার কমিটি গঠণ ◈ মোহনপুরে করোনা ভাইরাস প্রতিরোধে গণ সচেতনতা মূলক প্রচার অভিযান ◈ রাজশাহী বিভাগের ১২ পৌরসভার মেয়র ও কাউন্সিলগণ শপথ নিলেন ◈ গোদাগাড়ীতে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণে দুইদিন ব্যাপী কৃষক প্রশিক্ষণ

মোহনপুরে বাড়ি পেল ১৭ গৃহহীন পরিবার

প্রকাশিত : ১০:৪৭ অপরাহ্ণ, ২৭ জানুয়ারি ২০২১ বুধবার ৫৭ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

মোহনপুর প্রতিনিনি ঃ

রাজশাহীর মোহনপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নে ১৭ গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দিয়েছে সরকার। ঘরের পাশাাশি একটি করে টয়লেট নির্মাণ করে দেওয়া হয়েছে তাদের।বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘আশ্রয়ণ-২’ প্রকল্পের অধীন ‘যার জমি আছে ঘর নাই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় গৃহহীনদের বাড়ি নির্মাণ করে দেয়া হচ্ছে।দেশের আর্থ সামাজিক উন্নয়নের পাশাপাশি পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মর্যাদার সাথে বেঁচে থাকার নিমিত্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মহান উদ্যোগ গ্রহণ করেন। শত কষ্টের মধ্যেও ঘর পেয়ে আনন্দিত গৃহহীণরা। যাদের মাথা গোঁজবার মত সামান্য ঠাঁই ছিল না তারা পেয়েছেন ঘর। জীবনের নিরাপত্তায়, পরিবারের নিরাপত্তায় যাদের ছিল সংশয় তারা এখন ঘরের মালিক। ঘর পেয়ে সকলের মুখে স্ফীত হাসি মাঝে মাঝে মুখ থেকে বের হয়ে ঠিকরে পড়ছে আনন্দের ফোয়ারা। যে আনন্দে শান্তির ঘুমে নিদ্রা যাপন বা বসবাস করবেন এক সময় গৃহহীন বলে অবহেলিত মানুষজন। এখন গৃহ প্রাপ্তির নতুন পরিচয়ে বাঁচবেন এবং স্বপ্ন দেখবেন তারা। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিপুল কুমার মালাকার জানায়, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘আশ্রয়ণ-২’ প্রকল্পের অধীন ‘যার জমি আছে ঘর নাই’ তার নিজ জমিতে গৃহ নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় অত্র উপজেলার ১৭ পরিবারকে একটি করে আধাপাকা ঘর তৈরি করে দেয়া হয়েছে। প্রতিটি ঘর টয়লেটসহ নির্মাণে ব্যয় হয় ১ লাখ টাকা করে। এই প্রকল্প বাস্তবায়নের জন্য উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) সানওয়ার হোসেনকে সভাপতি করে প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠন করা হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT