শুক্রবার ০৫ মার্চ ২০২১, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ নওগাঁর সমতলের ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সম্প্রদায়ের মধ্যে উন্নত জাতের ক্রসব্রীড বকনা ও দানাদার খাদ্য বিতরণ ◈ নোয়াখালীতে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা! কারাগারে স্বামী ◈ রাজশাহী মেট্রোতে মোট আটক ২৭ ও মাদকদ্রব্য উদ্ধার ◈ আজ জাতীয় ভোটার দিবস ◈ রাজশাহী জেলা (ডিবি) পুলিশের অভিযানে চার কেজি গাঁজাসহ আটক দুই ◈ মহাদেবপুরে বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণের অভিযোগ: গায়ে হলুদের অনুষ্ঠান থেকে বর গ্রেফতার ◈ চলে গেলেন সাংবাদিক ফয়সাল আজম অপু’র পিতা আলহাজ্ব মহফিল উদ্দিন মাষ্টার ◈ রাজশাহীতে আমাদের কন্ঠের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ◈ রাজশাহী তানোরে পাঁচন্দর ইউপি ভবন উদ্বোধন ◈ কোম্পানিগঞ্জে সাংবাদিক মুজাক্কিরের কবর জিয়ারত করেছেন বিএমএসএফ নেতৃবৃন্দ

রাজশাহীতে ঘনবসতি উচ্ছেদ করে কাঁচাবাজার নিমার্ণের প্রতিবাদ

প্রকাশিত : ০৬:৫৬ অপরাহ্ণ, ১৮ জানুয়ারি ২০২১ সোমবার ৪১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, নিজস্ব প্রতিবেদক :

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নগরীর হড়গ্রাম এলাকায় শত শত মানুষের বসবাসের (ঘনবসতি)জায়গা থেকে উচ্ছেদ করে কাঁচাবাজার নিমার্ণের সিদ্ধান্তের
প্রতিবাদ জানানো হয়েছে। এমন সিদ্ধান্ত প্রত্যাহার না করলে নগর ভবন ঘেরাও করাসহ দুবার্র আন্দোলনেরও হুঁশিয়ারী দিয়েছেন এলাকাবাসী।

সোমবার (১৮ জানুয়ারি) বেলা ১১টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে অনুষ্ঠিত এক মানববন্ধন কর্মসূচীতে এমন ঘোষণা দেয়া হয়।

রাজশাহী মহানগর আওয়ামীলীগের সহঃ সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশার সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধনে অন্যান্যের মাঝে বক্তব্য
রাখেন জননেতা আতাউর রহমানÑভাষাসৈনিক মনোয়ারা রহমান পরিবারের সদস্য ও রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান,সেক্টরস কমান্ডার ফোরাম রাজশাহী মহানগর সভাপতি ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহঃ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান আলী বরজাহান, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মনোয়ারুল ইসলাম, সিনিয়র সাংবাদিক মোস্তাফিজুর রহমান খান আলম, স্মৃতি পরিষদের সহঃসভাপতি সালাউদ্দীন মিন্টু প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহী নগরীতে উন্নয়নের নামে ভাংচুর চালিয়ে জনগণকে পথে বসানো হচ্ছে। নগরীজুড়ে ভাংচুর করার ফলে
হাজার হাজার মানুষ পথে বসেছেন। হড়গ্রামেও ঘনবসতিপূর্ণ বসতভিটা থেকে সাধারণ মানুষদের উচ্ছেদ করে সেখান কাঁচাবাজার নিমার্ণের সিদ্ধান্ত নেয়া হয়েছে যা আত্মঘাতি সিদ্ধান্ত। এমন সিদ্ধান্ত থেকে সরে না আসলে নগর ভবন ঘেরাও করাসহ দুবার্র গণআন্দোলনের ঘোষনা দিয়েছেন তারা।

এছাড়া যেকোনো সিদ্ধান্ত গ্রহণের পূর্বে নগরীর বিশিষ্ট নাগরিকদের সঙ্গে মতবিনিময়ের আহ্বান জানিয়েছেন বক্তারা। মানববন্ধনে হুমকির মুখে পড়া হড়গ্রাম এলাকার প্রায় পাঁচ শতাধিক মানুষ অংশ নেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT