বুধবার ০৩ মার্চ ২০২১, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ নওগাঁর সমতলের ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সম্প্রদায়ের মধ্যে উন্নত জাতের ক্রসব্রীড বকনা ও দানাদার খাদ্য বিতরণ ◈ নোয়াখালীতে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা! কারাগারে স্বামী ◈ রাজশাহী মেট্রোতে মোট আটক ২৭ ও মাদকদ্রব্য উদ্ধার ◈ আজ জাতীয় ভোটার দিবস ◈ রাজশাহী জেলা (ডিবি) পুলিশের অভিযানে চার কেজি গাঁজাসহ আটক দুই ◈ মহাদেবপুরে বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণের অভিযোগ: গায়ে হলুদের অনুষ্ঠান থেকে বর গ্রেফতার ◈ চলে গেলেন সাংবাদিক ফয়সাল আজম অপু’র পিতা আলহাজ্ব মহফিল উদ্দিন মাষ্টার ◈ রাজশাহীতে আমাদের কন্ঠের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ◈ রাজশাহী তানোরে পাঁচন্দর ইউপি ভবন উদ্বোধন ◈ কোম্পানিগঞ্জে সাংবাদিক মুজাক্কিরের কবর জিয়ারত করেছেন বিএমএসএফ নেতৃবৃন্দ

রাজশাহী অঞ্চলের উপর দিয়ে অতিক্রম করবে আম্পান: আবহাওয়া অধিদপ্তর

প্রকাশিত : ১২:৪৭ পূর্বাহ্ণ, ২১ মে ২০২০ বৃহস্পতিবার ২১২ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

রাজশাহী প্রতিনিধি :

শক্তিশালী ঘূর্ণিঝড় আম্পান বাংলাদেশ উপকূল অতিক্রম করছে। বুধবার বিকেল চারটা থেকে এটি সাগর উপকূলের পূর্ব দিকে সুন্দরবন ঘেঁষা পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ দিয়ে অতিক্রম শুরু করে। অতিক্রমের সময় বাতাসের গতিবেগ ঘণ্টায় ১৬০ থেকে ১৮০ কিলোমিটারের মধ্যে রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দীন আহমেদ।

তিনি গণমাধ্যমকে জানান, বিকেল চারটা থেকে রাত আটটার মধ্যে আম্পান বাংলাদেশের সাতক্ষীরা, খুলনা অঞ্চল অতিক্রম করবে। এ সময় বাতাসের গতিবেগ ক্রমান্বয়ে কমতে থাকবে।

এদিকে, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘আম্পার’ রাজশাহী অঞ্চলের উপর দিয়ে অতিক্রম করতে পারে। বৃহস্পতিবার সকালে এটি রাজশাহী অঞ্চলের উপর দিয়ে মতিক্রম করার সম্ভাবনা রয়েছে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ ঘোষণা দিয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। সতর্ক থাকতে বলেছেন জেলা প্রশাসক হামিদুল হকও। ঘুর্ণিঝড় আম্পানের প্রভাবে বুধবার ভোররাত থেকে রাজশাহী অঞ্চলে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে।

এদিকে বুধবার ভোররাতেই রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার ফেসবুক আইডিতে লিখেছেন, রাজশাহী বিভাগের জন্য (সবাইকে জানানোর অনুরোধ করছি)। রাজশাহী অঞ্চলে সাইক্লোন আম্পানের অংশ আঘাত হানবে। প্রচুর বৃষ্টি হবে এবং দমকা বাতাস হবে ১০০ কিলোমিটার গতিতে। ফসলের ক্ষতি হবার আশংকা আছে। বড় গাছপালা এবং কাচা ঘরবাড়ি ভেঙে পড়তে পারে। বজ্রপাত হবে। আইলার সময় আমার মনে আছে রাজশাহী অঞ্চলে ব্যাপক ক্ষতি হয়েছিলো যা অনেকের ধারণার বাইরে ছিলো।

এর আগে মঙ্গলবার রাতেই রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক তার ফেসবুক আইডিতে লেখেন, আম্ফানের গতিপথ আকস্মিক পরিবর্তন হয়ে রাজশাহীতেও আঘাত হানতে পারে। সকলকে সতর্ক থাকতে অনুরোধ করা হলো।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT