বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ প্রশাসনকে ম্যানেজ করে কৃষি জমি ও বনজফলজ গাছ যাচ্ছে ইভাটার পেটে ◈ লকডাউনে আমি ঘরে থাকতে চাই আমাকে খাবার দিন ◈ তানোর পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন ◈ নওগাঁয় কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে কথিত প্রেমিক কারাগারে ◈ রাজশাহীর কেশরহাটে শিক্ষকের কবর উন্মুক্ত করণ শুরু ◈ রাজশাহীর কেশরহাটে এলপিজি গ্যাস পাম্পের উদ্বোধন ◈ তানোরে রাস্তা নির্মানে প্রকৌশলীর অবহেলায় ঠিকাদারের দূর্নীতি ◈ মহাদেবপুরে বিধবা মহিলাকে গাছের সাথে বেঁধে মারপিট করে প্রাচীর নির্মাণের অভিযোগ ◈ করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় রাজশাহী পুলিশ সুপার মহোদয়ের এর সচেতনতামূলক কার্যক্রম ◈ লকডাউনের প্রথম দিনে কেশরহাটে ভ্রাম্যমান আদালতে ১ জনের ৭ দিনের জেল

লকডাউন খুললে জুনে মারা যাবে ৯০ হাজার মার্কিনি, তথ্য ফাঁস

প্রকাশিত : ১০:১৮ পূর্বাহ্ণ, ৫ মে ২০২০ মঙ্গলবার ১৯০ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

লকডাউন এ মাসে খুলে দেওয়া হলে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দিনে অন্তত তিন হাজার করে মানুষ মারা যাবে ১ জুন থেকে। গতকাল সোমবার নিউইয়র্ক টাইমস এবং ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প প্রশাসনের অভ্যন্তরীণ এক সেমিনারে এ ধরনের আশঙ্কা প্রকাশ করে প্রজেক্টরে তা দেখানো হয়েছে। আর সেটিই ফাঁস হয়ে গেছে।

ফাঁস হওয়া তথ্যানুসারে, ১ জুন থেকে দিনে তিন হাজার করে মানুষ যুক্তরাষ্ট্রে মারা যেতে থাকবে কেবল করোনাভাইরাসের কারণে। সেই হিসেবে কেবল জুন মাসেই ৯০ হাজার মানুষ মারা যাবে সে দেশে।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়, জন হপকিন্স ব্লুমবার্গ স্কুল অব পাবলিক হেলথের মহামারি বিশেষজ্ঞ জাস্টিন লেজলার মডেলটি তৈরি করেছিলেন এবং যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিস অ্যান্ড কন্ট্রোল প্রিভেনশন (সিডিসি) এ উপস্থাপন করা হয়।

তবে লেসলার ওয়াশিংটন পোস্টকে বলেন, মডেলটি এখনো সম্পূর্ণভাবে তৈরি করা হয়নি। যে মডেল সেখানে উপস্থাপন করা হয়েছিল এবং প্রদর্শন করা হয়েছিল, তাতে আমার কোনো ভূমিকা ছিল না। ওই তথ্য সিডিসির কাছে উপস্থাপিত হয়েছিল … এটা কোনোভাবেই পূর্বাভাস দেওয়ার মতো ছিল না।

ফাঁস হওয়া তথ্যে বলা হয়েছে, লকডাউন খুলে দিলে দিনে অন্তত দুই লাখ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে।

হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি জাড ডেরে বলেন, ফাঁস হওয়া প্রতিবেদনটি কোনো সংস্থা সমর্থন করেনি। আর সেটা হোয়াইট হাউসের নথিও নয়।

তিনি আরো বলেন, করোনাভাইরাস টাস্ক ফোর্সের সদস্যরা এটি তৈরি করেননি এবং এটি তারা এটি মূল্যায়ন করেছে বলেও প্রতীয়মান হয়নি।

সূত্র : বিজনেস ইনসাইডার

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT