শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ কোম্পানিগঞ্জে সাংবাদিক মুজাক্কিরের কবর জিয়ারত করেছেন বিএমএসএফ নেতৃবৃন্দ ◈ রাজশাহীতে প্রতারকের ফাঁদে ব্যাংক কর্মকর্তা, নারীসহ গ্রেফতার ৪ ◈ মোহনপুর মুক্তিযুদ্ধ মঞ্চ মৌগাছি ইউপি শাখার কমিটি গঠণ ◈ মোহনপুরে করোনা ভাইরাস প্রতিরোধে গণ সচেতনতা মূলক প্রচার অভিযান ◈ রাজশাহী বিভাগের ১২ পৌরসভার মেয়র ও কাউন্সিলগণ শপথ নিলেন ◈ গোদাগাড়ীতে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণে দুইদিন ব্যাপী কৃষক প্রশিক্ষণ ◈ মোহনপুরে এসপির নামে ফোন করে সার্জেন্ট এর সাথে প্রতারণা ◈ সিরাজগঞ্জে বাস ট্রাক সংঘর্ষে ৫ জন নিহত ◈ মহাদেবপুরের আশ্রয প্রকল্প পরিদর্শন করলেন বিভাগীয কমিশনার ◈ নওগাঁয় মুজিব শতবর্ষ উপলক্ষে ডিজিটাল ম্যারাথনের উদ্বোধন

লাল-সবুজের বিদ্যালয়

প্রকাশিত : ০৪:০৮ পূর্বাহ্ণ, ২২ সেপ্টেম্বর ২০১৯ রবিবার ৩৬৮ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

জয়পুরহাটের কালাইয়ে ৩০টি সরকারি প্রাথমিক বিদ্যালয় দূর থেকে দেখলে মনে হবে বাংলাদেশ যেন এসব বিদ্যালয় ঘিরে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। এসব বিদ্যালয়কে এমন রঙেই সাজানো হয়েছে। বিদ্যালয়ের প্রতিটি ভবনই লাল সবুজের পতাকার রঙে জাতীয় পতাকার আদলে ঢেকে দেওয়া হয়েছে। এখন আর কাউকে বিদ্যালয় খুঁজতে হবে না।

লাল-সবুজ পতাকায় মোড়ানো ভবন দেখলেই বুঝা যাবে এসব সরকারি প্রাথমিক বিদ্যালয়। শিল্পীর চিত্রাঙ্কন দিয়ে ভবনগুলো জাতীয় পতাকার সাজে সাজানো স্কুল ভবনগুলো উপহার দেওয়া হয়েছে।

মাত্রাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিশু শিক্ষার্থী ফজিলাতুননেছা তমা ও রাহাদুর ইসলাম জানায়, আগে আমাদের বিদ্যালয়টি দেখতে তেমন ভালো লাগত না। এখন নতুন ভাবে রঙ করার পর স্কুলে আসতে অনেক ভালো লাগে।

উপজেলার মধুবন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গেলে নাজমুন নাহার নামে এক অভিভাবক বলেন, আমাদের সময়ে এই ধরনের স্কুল ছিল না। এমন সুন্দর বিদ্যালয়গুলো পেয়ে আমরা খুবই খুশি হয়েছি।

উপজেলার তেলিহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ ফরিদ উদ্দিন বলেন, আমাদের বিদ্যালয়কে লাল-সবুজ রঙে সাজানোর জন্য উপজেলা শিক্ষা অফিস থেকে মৌখিক নির্দেশনা আছে। সে কারণে সংস্কারের সময় আমরা বিদ্যালয়টি নতুন করে রঙ করেছি। লাল-সবুজ পতাকায় মোড়ানো ভবন মানেই আমাদের সরকারি প্রাথমিক বিদ্যালয়। তাছাড়া শিশু শিক্ষার্থীরা দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে স্কুলে আসার আগ্রহ জাগবে।

কালাইয়ের ইউএনও মোবারক হোসেন বলেন, জাতীয় পতাকার রংঙে রাঙ্গানো স্কুলগুলোতে শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেমের চেতনা বাড়বে বলে আমি আশাবাদি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইতিয়ারা পারভীন বলেন, ৪৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৩০টি বিদ্যালয়ের প্রতিটি ভবন দরজা জানালা লাল-সবুজের রঙে রাঙানো হয়েছে। বাকিগুলোর অর্থ বরাদ্দ এলেই বাস্তবায়ন করা সম্ভব হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT