সোমবার ০৮ মার্চ ২০২১, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ পুলিশের আনন্দ সমাবেশ অনুষ্ঠিত ◈ নওগাঁয় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন ◈ উন্নয়নশীলদেশে উত্তোরণে মহাদেবপুর থানা পুলিশের আনন্দ উদযাপন ◈ কাশিয়াডাঙ্গা থানা পুলিশের বর্ণিল আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত ◈ মোহনপুরে ৭ইং মার্চের ঐতিহাসিক ভাষণ এবং বাংলাদেশে উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন উপলক্ষে আনন্দ উদযাপন ◈ পুলিশ রাজশাহী মহানগরীতে হারানো শিশু উদ্ধার করে অভিভাবকের নিকট হস্তান্তর করলেন ◈ বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না- খাদ্যমন্ত্রী ◈ গোদাগাড়ীতে ফেন্সিডিলসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ নওগাঁর সমতলের ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সম্প্রদায়ের মধ্যে উন্নত জাতের ক্রসব্রীড বকনা ও দানাদার খাদ্য বিতরণ ◈ নোয়াখালীতে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা! কারাগারে স্বামী

সাধরণ ছুটিতেও এনআরবি বন্ড কিনতে পারবেন প্রবাসীরা

প্রকাশিত : ১২:৩২ অপরাহ্ণ, ৪ মে ২০২০ সোমবার ১৫৩ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

সাধরণ ছুটিতেও এনআরবি বন্ড ক্রয় ও পুনঃবিনিয়োগ করতে পারবেন প্রবাসীরা। সীমিত ব্যাংকিং কার্যক্রমের মধ্যেই এনআরবি বন্ড বিক্রি, পুনঃবিনিয়োগ, নগদায়ন ও কুপন প্রদানসহ যাবতীয় লেনদেন কার্যক্রম চালু রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

আজ রবিবার বাংলাদেশ ব্যাংকের ডেট ম্যানেজমেন্ট বিভাগ থেকে এ সংক্রান্ত সার্কুলার জারি করা হয়।

জানা যায়, প্রবাসীদের উপার্জিত রেমিট্যান্সের অর্থ বিনিয়োগে আনতে তিন ধরনের বন্ড চালু করা হয়। এগুলো হলো ওয়েজ আর্নার ডেভেলপমেন্ট বন্ড, ইউএস ডলার প্রিমিয়াম বন্ড ও ইউএস ডলার ইনভেস্টমেন্ট বন্ড। এই তিন ধরনের বন্ডেই মিলছে আকর্ষণীয় সুদের হারসহ বিভিন্ন সুবিধা। সরকার ঘোষিত সাধারণ ছুটির প্রথম দিন থেকে সীমিত পরিসরে ব্যাংক খোলা রয়েছে। তবে এনআরবি বন্ডের সব ধরনের লেনদেন বন্ধ থাকায় গত ২৩ এপ্রিল সীমিত ব্যাংকিং কার্যক্রমের মধ্যেই প্রবাসীদের সঞ্চয় বন্ড মেয়াদপূর্তির আগে ও পরে নগদায়ন এবং কুপন পরিশোধের নির্দেশ দেয় কেন্দ্রীয় ব্যাংক। আর এখন এসব বন্ডের বিক্রয়, পুনঃবিনিয়োগ, নগদায়ন ও কুপন প্রদানসহ যাবতীয় লেনদেন কার্যক্রম চালু রাখার নির্দেশ দিলো বাংলাদেশ ব্যাংক।

এ বিষয়ে সার্কুলারে বলা হয়, বিদেশ থেকে প্রেরিত রেমিটেন্সের বিপরীতে প্রবাসীদের বিনিয়োগ এবং সার্বিক সহযোগিতার লক্ষ্যে এনআরবি বন্ডের যাবতীয় লেনদেন কার্যক্রম চালু থাকবে। এ লক্ষ্যে সংশ্লিষ্ট বন্ড নীতিমালার ধারা সমূহ যথাযথভাবে পরিপালনের জন্য পরামর্শ দেওয়া হল।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT