বুধবার ০৩ মার্চ ২০২১, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ নওগাঁর সমতলের ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সম্প্রদায়ের মধ্যে উন্নত জাতের ক্রসব্রীড বকনা ও দানাদার খাদ্য বিতরণ ◈ নোয়াখালীতে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা! কারাগারে স্বামী ◈ রাজশাহী মেট্রোতে মোট আটক ২৭ ও মাদকদ্রব্য উদ্ধার ◈ আজ জাতীয় ভোটার দিবস ◈ রাজশাহী জেলা (ডিবি) পুলিশের অভিযানে চার কেজি গাঁজাসহ আটক দুই ◈ মহাদেবপুরে বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণের অভিযোগ: গায়ে হলুদের অনুষ্ঠান থেকে বর গ্রেফতার ◈ চলে গেলেন সাংবাদিক ফয়সাল আজম অপু’র পিতা আলহাজ্ব মহফিল উদ্দিন মাষ্টার ◈ রাজশাহীতে আমাদের কন্ঠের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ◈ রাজশাহী তানোরে পাঁচন্দর ইউপি ভবন উদ্বোধন ◈ কোম্পানিগঞ্জে সাংবাদিক মুজাক্কিরের কবর জিয়ারত করেছেন বিএমএসএফ নেতৃবৃন্দ

হাস্যউজ্জল সাংবাদিক সালাম শান্ত’র বিরুদ্ধে অপপ্রচারের বিরুদ্ধে নওগাঁয় সাংবাদিক নেতাদের নিন্দা ও ক্ষোভ

প্রকাশিত : ০৪:২৪ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার ৭১ বার পঠিত

ডা.আব্দুল্লাহ আল ওয়াদুদ, মহাদেবপুর প্রতিনিধি:

ডা.আব্দুল্লাহ আল ওয়াদুদ মহাদেবপুর প্রতিনিধি :

জাতীয় দৈনিক পত্রিকা ‘সংবাদ প্রতিদিন’ এর ব্যবস্থাপনা সম্পাদক ও সিনিয়র হাস্যউজ্জল সাংবাদিক এম এ সালাম শান্ত’র বিরুদ্ধে ‘সকালের সংবাদ’ নামক নিউজ পোর্টালে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করায় নওগাঁয় নেতারা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। প্রবীণ সাংবাদিক আবেদ আলী মন্ডল জানান, হাস্যউজ্জল সাংবাদিক এম এ সালাম শান্ত’ বীরমুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। তিনি সততার সাথে এ’পেশাকে ধরে রেখেছেন। তাঁর বিরুদ্ধে মিথ্যে সমবাদ প্রকাশ করা হলুদ সাংবাদিকের সামিল।
সাংবাদিক শান্ত সকালের সংবাদ এর সম্পাদক হাফিজুর রহমানের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করার কথা জানিয়েছেন। তার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ ও অপপ্রচার করায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক সমাজ। সোমবার (২৩ নভেম্বর) উক্ত নিউজ পোর্টালে “প্রাইভেট কারের চালক থেকে সচিবালয় বিটের কোটিপতি সাংবাদিক” শীর্ষক ভিত্তিহীন সংবাদটি প্রকাশ করা হয়। এ বিষয়ে সাংবাদিক এম এ সালাম শান্ত বলেন, আমার বিরুদ্ধে সকালের সংবাদ নিউজ পোর্টালে যেসব অভিযোগ করা হয়েছে সবগুলোই মিথ্যা ও বানোয়াট। এটা আসলে আমার প্রতি ঈর্ষান্বিত ও ব্যক্তিগত আক্রোশের বশবর্তী হয়ে ওই সাংবাদিক নিউজটি করেন। আমি মনে করি সাংবাদিকতায় ভুল তথ্য পরিবেশন করা অপরাধ। এধরণের নিউজে একজন মানুষের সুনাম ক্ষুন্ন ও মানহীন করার শামিল। তিনি দৃঢ় কণ্ঠে বলেন, আমার বিরুদ্ধে প্রবাসী শ্রমিক, প্রাইভেটকার চালক, শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্নবিদ্ধ করা হয় উক্ত নিউজে। মিথ্যা নিউজ প্রকাশ করা কতটুকু যৌক্তিক? এমনকি তিনি কোন সূত্রে এ ধরনের বানোয়াট নিউজ করেছেন। এটা সাংবাদিকতার কোন ইথিংসে পড়ে। তাছাড়া ওই নিউজ পোর্টালের সাংবাদিক আমার বক্তব্য নেওয়ার প্রয়োজন মনে করেননি। উল্লেখ্য, সাংবাদিক এম এ সালাম শান্ত এর আগে স্যাটেলাইট চ্যানেল মাইটিভি, দৈনিক বাংলাদেশের খবর, বাংলাদেশ বুলেটিনসহ বেশ কয়েকটি জাতীয় গণমাধ্যমে সুনাম ও নিষ্ঠার সাথে কাজ করেন। এছাড়া তিনি গাজিপুর সাংবাদিক সমিতি (জিইউজের) বর্তমান কমিটির সহ-সভাপতি পদে দায়িত্বরত রয়েছেন। গাজীপুর জেলার প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সোলাইমান এর সন্তান সাংবাদিক এম এ সালাম শান্ত। তবে, তিনি কোনদিন পেশাগত জীবনে বাবার এ পরিচয় সচরাচর প্রকাশ করতেননা। তিনি তার দক্ষতা ও সততার গুণে সামনে এগিয়ে যেতে দৃঢ় সংকল্প। কিন্তু, জীবনের প্রতিটি পদক্ষেপে সাংবাদিক শান্ত বাবার আদর্শ ও আত্মত্যাগকে হৃদয়ে লালন করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT