শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ মোহনপুর মুক্তিযুদ্ধ মঞ্চ মৌগাছি ইউপি শাখার কমিটি গঠণ ◈ মোহনপুরে করোনা ভাইরাস প্রতিরোধে গণ সচেতনতা মূলক প্রচার অভিযান ◈ রাজশাহী বিভাগের ১২ পৌরসভার মেয়র ও কাউন্সিলগণ শপথ নিলেন ◈ গোদাগাড়ীতে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণে দুইদিন ব্যাপী কৃষক প্রশিক্ষণ ◈ মোহনপুরে এসপির নামে ফোন করে সার্জেন্ট এর সাথে প্রতারণা ◈ সিরাজগঞ্জে বাস ট্রাক সংঘর্ষে ৫ জন নিহত ◈ মহাদেবপুরের আশ্রয প্রকল্প পরিদর্শন করলেন বিভাগীয কমিশনার ◈ নওগাঁয় মুজিব শতবর্ষ উপলক্ষে ডিজিটাল ম্যারাথনের উদ্বোধন ◈ বহুপ্রতিক্ষার পর অবশেষে শুরু হয়েছে খাসের হাট বাজারের জলাবদ্ধতা নিরসনে খাল খনন কাজ ◈ বাগমারায় আবাদি জমির মাটি যাচ্ছে ইটভাটায়, চলছে পুকুর খননের হিরিক প্রশাসন নীরব

রাজধানীতে পশু আসতে শুরু করেছে

প্রকাশিত : ১০:৪৪ পূর্বাহ্ণ, ৭ আগস্ট ২০১৯ বুধবার ১৫৩ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

 

ঈদুল আজহার আর বেশি দিন নেই। তাই এরই মধ্যে রাজধানীর গাবতলী স্থায়ী পশুরহাটসহ মোট ২৪টি হাটে দেশের বিভিন্ন এলাকা থেকে পশু আসতে শুরু করেছে। যদিও এখন পর্যন্ত পশুরহাট জমে উঠেনি, কিন্তু সরগরমও কম নয়। মূলত হাট জমবে ঈদের তিনদিন আগে।

এবার ঢাকা দুই সিটি করপোরেশনে মোট ২৪টি স্থানে পশুর হাট বসেছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বসেছে ১৪টি অস্থায়ী পশুর হাট। হাটগুলো হলো- উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেটসংলগ্ন খালি জায়গা, জিগাতলা হাজারীবাগ মাঠ, রহমতগঞ্জ খেলার মাঠ, কামরাঙ্গীরচর, পোস্তগোলা, শ্যামপুর বালুর মাঠ, মেরাদিয়া বাজারসংলগ্ন খালি জায়গা, ৩২ নম্বর ওয়ার্ডের সামসাবাদ মাঠসংলগ্ন খালি জায়গা, গোপীবাগ মাঠ ও কমলাপুর স্টেডিয়ামসংলগ্ন জায়গা, শনির আখড়া ও দনিয়া মাঠসংলগ্ন জায়গা, ধূপখোলা মাঠ, ৪১ নম্বর ওয়ার্ডের কাউয়ারটেক মাঠ, আমুলিয়া মডেল টাউনের খালি জায়গা এবং আফতাবনগর ইস্টার্ন হাউজিংয়ের লোহারপুলের খালি জায়গা।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের অস্থায়ী ৯টি এবং গাবতলী স্থায়ীহাটসহ মোট ১০টি পশুর হাটগুলো হচ্ছে- গাবতলী পশুর হাট (স্থায়ী), উত্তরা ১৫ নম্বর সেক্টর, কাওলা, ভাটারা, আফতাবনগর তেজগাঁও পলিটেকনিক ইনস্টিটিউট, বছিলা, মিরপুর ইস্টার্ন হাউজিং,ভাসানটেক ও মিরপুর ডিওএইচএসের পেছনের খালি জায়গা।

তেজগাঁও পলিটেকনিক ইনস্টিটিউট সংলগ্ন হাটে ঘুরে দেখা গেছে, এরই মধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে পশু আনা হয়েছে।পাবনার বেপারি আবু তাহের জানান, এবার ভালো বিক্রি আশা করছি। গত কয়েক বছর এই পশুরহাট বন্ধ ছিল। এবার বিক্রি ভাল করার আশায় ১০টি গরু এনেছি। দর-দাম প্রসঙ্গে তিনি জানালেন, গরুর দাম লাগালের মধ্যে থাকবে।

কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন হাটের বেপারি শামসুল আলম বলেন, কিছুদিন পর রাস্তায় যানজট বেড়ে যাবে। এ কারণে আগে ভাগে কয়েকটি গরু নিয়ে চলে এসেছি। সুবিধামতো স্থানে গরু রাখার ব্যবস্থা করলে আরও কয়েকটি গরু এই হাটে আনার ইচ্ছা পোষণ করেন তিনি।

কমলাপুর হাটে যেসব গরু আছে তার বেশিরভাগেরই দাম ৮০ হাজার থেকে দেড় লাখ টাকা পর্যন্ত হবে। মঙ্গলবার এখানে একটি গরুর মূল্য ১২ লাখ টাকা হাঁকা হচ্ছে। এখন পর্যন্ত এই হাটের সবচেয়ে বড় গরু এটি।

দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে মৌসুমী বেপারিরা বিশেষ করে কুষ্টিয়া, রংপুর, নীলফামারী, কুড়িগ্রাম, সাতক্ষীরা, যশোর, সুনামগঞ্জ, কুষ্টিয়া, মেহেরপুর, মাদারীপুর, রাজবাড়ী, সিরাজগঞ্জ, দিনাজপুরসহ সীমান্তবর্তী এলাকাগুলো থেকে গরু নিয়ে আসছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT