বুধবার ২৮ অক্টোবর ২০২০, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ পদ্মা নদীতে গোসল করতে গিয়ে এক শিশুর মৃত্যু! ◈ কুড়িগ্রাম প্রেস ক্লাবের ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ◈ নওগাঁয় ১ কোটি ৬৪ লাখ টাকা ব্যায়ে ভুমি অফিসের ভবন নির্মানের ফলক উন্মোচন ◈ হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিককে হস্তান্তর ◈ রাজশাহী আইনজীবী সহকারী সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত ◈ প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ ◈ আলু নিয়ে আলুবাজী : মানছে না সরকারের বেঁধে দেওয়া দাম ◈ বেগমগন্জের ঘটনায় মূলহোতা দেলোয়ারকে হত্যা মামলায়, ইস্রাফিলকে নির্যাতন মামলায় ৭ দিনের রিমান্ড ◈ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে- খাদ্যমন্ত্রী ◈ মোহনপুর ও দুর্গাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত-২ আহত-৫

অনার্স, মাস্টার্স শিক্ষকদের প্রাপ্তি-অপ্রাপ্তি,আশা-হতাশা!

প্রকাশিত : ১২:১৬ পূর্বাহ্ণ, ৪ অক্টোবর ২০২০ রবিবার ১৮৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, নিজস্ব প্রতিবেদক :

যে শিশুটি গত ক’দিন বাবা-মার আদর থেকে বঞ্চিত হয়েছে, অপেক্ষা করছে কিছু একটা নিয়ে মা-বাবার ফিরে আসার, সে শিশু কি শূন্য হাতে ফেরা ক্ষুধার্ত বাবার দীর্ঘশ্বাসের ভারী যন্ত্রণার কথা বুঝবে। সেকি মা কিংবা বাবার চাকরির অনিশ্চিত গন্তব্যের কথা বুঝে নিজের ভবিষ্যত নিয়ে শঙ্কিত হবে? কিংবা যে তরুণ ছেলেটির মুখের দিকে তাকিয়ে একটি নিশ্চিত ভবিষ্যতের স্বপ্ন দেখে পিতা তাঁর জীবনের সঞ্চয়ের সবটুকু খরচ করে ছেলেকে মানুষ করেছে, সে পিতা কি এবার আন্দোলন থেকে শূন্য হাতে ফেরা ছেলের মুখ দেখে কোনো অনিশ্চিত জীবনের পদধ্বনি শুনবে?এসব কিছুই আমরা জানি না, হয়তো জানতে চাইও না।
আজ প্রেসক্লাবের সামনে জাতির বিবেক থালা হাতে দাড়িয়ে দাড়িয়ে বলছে আমাদের খেতে দিন ,আমার বাচ্ছাদের বাঁচতে দিন ২৮ বছরে দুর্বিসহ জীবনের মুক্তি দিন l হায় ! মানব হৃদয় একজন শিক্ষকের জন্য এটা কতটা বেদনাদায়ক । এই জন্যই কী মুক্তিযুদ্ধ হয়েছিল,৩০ লক্ষ তাজা প্রান দিয়েছিল ,বঙ্গবন্ধু বৈষম্য হীন সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখছিল। সরকারি বিধি মোতাবেক নিয়োগ ,যোগদান , ডিজি এবং বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধির হাতে সব কিছুই সরকারি বিধি অনুযায়ী হয়েছে । বাংলাদেশের সর্বচ্চ বিদ্যাপিঠ থেকে অধ্যয়ন করে ভাল ফলাফল করে দেশের সর্বচ্চ শিক্ষা প্রদান করে চলেছে l আজ শিক্ষক সমাজ নিজ হাতে আলোর মশাল নিয়ে শত অন্ধকার ভেদ করে জাতিকে আলোর পথ দেখিয়ে সুন্দর ভবিশ্যতের দিকে নিয়ে যাচ্ছে l যিনি সমস্ত জাতিকে পথ দেখাচ্ছে তিনি আজ দু বেলা খেয়ে পরে বাঁচার আকুতিতে ঢাকা প্রেস ক্লাবের সামনে চোখের পানিতে পথ দেখতে পাচ্ছে না l তার পর !

মোঃ তাজরুল ইসলাম, (অধ্যক্ষ) কেশরহাট মহিলা কলেজ, মোহনপুর, রাজশাহী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT