রবিবার ১১ এপ্রিল ২০২১, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ নওগাঁয় কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে কথিত প্রেমিক কারাগারে ◈ রাজশাহীর কেশরহাটে শিক্ষকের কবর উন্মুক্ত করণ শুরু ◈ রাজশাহীর কেশরহাটে এলপিজি গ্যাস পাম্পের উদ্বোধন ◈ তানোরে রাস্তা নির্মানে প্রকৌশলীর অবহেলায় ঠিকাদারের দূর্নীতি ◈ মহাদেবপুরে বিধবা মহিলাকে গাছের সাথে বেঁধে মারপিট করে প্রাচীর নির্মাণের অভিযোগ ◈ করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় রাজশাহী পুলিশ সুপার মহোদয়ের এর সচেতনতামূলক কার্যক্রম ◈ লকডাউনের প্রথম দিনে কেশরহাটে ভ্রাম্যমান আদালতে ১ জনের ৭ দিনের জেল ◈ নওগাঁয় যৌন উত্তেজক ওষুধ সেবনে বাড়ছে মৃত্যুর ঝুকি! ◈ বিয়ের ৯ দিন পর মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল যুবকের ◈ গোল্লাপাড়া বাজার বণিক সমিতির সভাপতি সারোয়ার, সম্পাদক রাকিবুল সরকার পাপুল

আজকের খুদে বিজ্ঞানীরাই একদিন বিজ্ঞান প্রযুক্তির উৎকর্ষতার মাধ্যমে দেশকে সমৃদ্ধ করবে- আলী আজম মুকুল এমপি

প্রকাশিত : ১০:০৯ অপরাহ্ণ, ৩০ নভেম্বর ২০২০ সোমবার ১৫৬ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

এইচ এম এরশাদ বোরহানউদ্দিন প্রতিনিধিঃ

ভোলার বোরহানউদ্দিনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষ্যে “পরিবেশ সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি” প্রতিপাদ্যের উপর ভিত্তি করে বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণের আয়োজন করেছে উপজেলা প্রশাসন। ভোলা -২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল মেলা প্রাঙ্গণে এসে বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

করোনা মহামারির কারণে সামাজিক দূরত্ব ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ৩০ নভেম্বর সকাল ১০টায় মেলার কার্যক্রম শুরু হয় উপজেলা পরিষদের হল রুমে। এতে বিশেষ ক্যাটাগরিতে ১টি সহ মোট ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের খুদে বিজ্ঞানীরা অংশগ্রহণ করে।

জুনিয়র, সিনিয়র ও বিশেষ মোট ৩টি ক্যটাগরিতে অংশগ্রহণকারী খুদে বিজ্ঞানীরা তাদের বিজ্ঞান বিষয়ক প্রজেক্ট উপস্থাপন করেন। এতে জুনিয়র( স্কুল) ক্যাটাগরিতে গ্যস লিকেজ ডিটেক্টর নামক ডিভাইস তৈরী ও প্রকল্প উপস্থাপনের জন্য স্থানীয় কুতুবা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মাহির আশহাব লাবিব প্রথম স্থান অধিকার করে সেরা উদ্ভাবকের পুরস্কার ও সনদ অর্জন করেন । এ ক্যাটাগরিতে ২য় স্থান অর্জন করে মানিকা মাধ্যমিক বিদ্যালয় ও ৩য় স্থান অর্জন করে উপজেলা প্রশাসন স্কুল।

অন্যদিকে সিনিয়র( কলেজ পর্যায়) ক্যাটাগরিতে ১ম ও ২য় স্থান অর্জন করে ভোলা পলিটেকনি্ক ইনস্টিটিউট এবং ৩য় স্থান অর্জন করে বোরহানউদ্দিন মহিলা ডিগ্রি কলেজ।

বিশেষ ক্যাটাগরিতে ১ম, ২য় ও ৩য় স্থান সহ ৩টি পুরস্কারই লাভ করে উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের খুদে বিজ্ঞানিরা।

এর আগে সকাল ১০ টায় উপজেলা প্রশাসন বোরহানউদ্দিনের আয়োজনে অনুষ্ঠিত এই মেলার প্রথম পর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল ।

এসময় তিনি আশা প্রকাশ করে বলেন, “ মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের সুবিধা নিয়ে আজকের খুদে বিজ্ঞানীদের ছোট ছোট উদ্ভাবনী প্রয়াস আমাদের দেশের জন্য অনেক বড় সাফল্য নিয়ে আসবে।“ আতপর তিনি বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন এবং মেলার আয়োজক ও অংশগ্রহণকারী খুদে বিজ্ঞানীদের প্রশংসা করেন।

উপজেলা সহকারি কমিশনার(ভূমি) সোয়াইব আহমাদ এর স্বাগত বক্তব্য ও যুবউন্নয়ন কর্মকর্তা মোঃ মিজানুর রহমানের সঞ্চালনায় এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পৌর মেয়র মোঃ রফিকুল ইসলাম ও উপজেলা ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT