মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ রাজশাহীর মোহনপুরে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত ◈ দেশের দুর্দিনে মাস্ক হাতে রাস্তায় রাজশাহী মডেল প্রেসক্লাব ◈ আটোয়ারীতে লকডাউন কার্যকরে উপজেলা ও পুলিশ প্রশাসনের যৌথ মহড়া ◈ রমজানের শুরুতেই বেগুনের বাজারে আগুন! ◈ মহাদেবপুরে ২ সন্তানের জননীকে ধর্ষণের অভিযোগে হাজী শরিফের বিরুদ্ধে মামলা ◈ সুবর্ণচরের বিএমএসএফ এর উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান ◈ প্রশাসনকে ম্যানেজ করে কৃষি জমি ও বনজফলজ গাছ যাচ্ছে ইভাটার পেটে ◈ লকডাউনে আমি ঘরে থাকতে চাই আমাকে খাবার দিন ◈ তানোর পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন ◈ নওগাঁয় কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে কথিত প্রেমিক কারাগারে

আফগানদের হারাতে প্রস্তুত টাইগাররা

প্রকাশিত : ০৫:৫৫ পূর্বাহ্ণ, ২১ সেপ্টেম্বর ২০১৯ শনিবার ৩৪৭ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

 

ত্রিদেশীয় টি-২০ সিরিজের ফাইনালে প্রতিপক্ষ শক্তিশালী আফগানিস্তানকে হারাতে প্রস্তুত বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় লিগ পর্বের ষষ্ঠ ও শেষ ম্যাচে লড়বে বাংলাদেশ-আফগানিস্তান।

জিম্বাবুয়ের বিপক্ষে জয় দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করেছিলো বাংলাদেশ। কিন্তু নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছে লজ্জার হারের স্বাদ পেতে হয় টাইগারদের। ২৫ রানে ম্যাচ হারে বাংলাদেশ। অর্থাৎ লিগে প্রথম পর্বে একটি করে ম্যাচে জয় ও হারের স্বাদ নেয় সাকিবের দল।

ফিরতি পর্বে আবারো জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ফেলে বাংলাদেশ। কারণ তিন ম্যাচে দুটি জয়ে চার পয়েন্ট অর্জন করে বাংলাদেশ। প্রথম দু’ম্যাচে দুই জয়ে চার পয়েন্ট ছিলো আফগানিস্তানেরও। আর তিন ম্যাচে সবগুলোতে কোনো পয়েন্ট ছাড়াই সিরিজ থেকে বিদায় নিশ্চিত হয়ে যায় জিম্বাবুয়ের।

শিরোপা লড়াইয়ে নামার আগে আফগানদের বিষয়ে আরো ধারনা পাবার সুযোগ পেল টাইগাররা। তবে এ ম্যাচ জিতে ফাইনালের আগে আত্মবিশ্বাস হবার সুযোগ রয়েছে বাংলাদেশের। তাই ফাইনালের আগে লিগ পর্বে আফগানিস্তানকে হারাতে মরিয়া বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের পর এমনটাই জানিয়েছিলেন ডান-হাতি ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ।

তিনি বলেন, আমাদের পরবর্তী লক্ষ্য হচ্ছে ফাইনালের আগে লিগ পর্বে আফগানিস্তানের বিপক্ষেও প্রভাব বিস্তার করে খেলে জয় তুলে নেয়া। যা আমাদেরকে আরো বেশি আত্মবিশ্বাসী করে তুলবে। আমাদের মনে রাখা প্রয়োজন, র‌্যাংকিংয়ে তারা আমাদের উপরে আছে। আমাদের জিততে হলে সেরা ক্রিকেটটাই খেলতে হবে। পরের ম্যাচের জন্য আমাদের আত্মবিশ্বাস দরকার যাতে আমরা ম্যাচটিতে ভাল খেলতে পারি। আর ফাইনালে সেটিই আমাদের এগিয়ে রাখবে।

বাংলাদেশ দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম, নাঈম শেখ, আমিনুল ইসলাম ও নাজমুল হোসেন শান্ত।

আফগানিস্তান দল:

রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, দাওলাত জাদরান, ফরিদ আহমেদ, ফজল নিয়াজাই, গুলবাদিন নাইব, হযরতউল্লাহ জাজাই, করিম জানাত, মোহাম্মদ নবী, মুজিব উর রহমান, নাজিব তারাকাই, নাজিবুল্লাহ জাদরান, নাভিন উল হক, রহমনউল্লাহ গুরবাজ, শফিকুল্লাহ, শহিদুল্লাহ ও শরফুদ্দিন আশরাফ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT