বুধবার ২৮ অক্টোবর ২০২০, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ শিক্ষার প্রসার ঘটাতে শিগগিরই নওগায় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে- খাদ্যমন্ত্রী ◈ নোয়াখালী সুবর্ণচরে মন্দিরে মন্দিরে অনুষ্ঠিত হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব ◈ কুড়িগ্রামে জেলা পর্যায়ে গোদরোগ নির্মূলে সামাজিক উদ্বুদ্ধকরণসভা অনুষ্ঠিত ◈ বাগমারায় পূজা মন্দিরের নিরাপত্তায় সশস্ত্র আনসার ◈ সাইনোসাইটিস রোগ প্রতিরোধ ও প্রতিকার সম্পর্কে বললেন, ডা. সাইফুল আলম ◈ স্বাস্থ্য বিধি মেনে কুড়িগ্রামে উৎসব-আনন্দে চলছে ৪৯৭টি মন্ডপে দূর্গাপূজা ◈ শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাজশাহী পুলিশ সুপারের শুভেচ্ছা উপহার প্রদান ◈ মহাদেবপুরে সড়ক গুলোতে বেপরোয়াভাবে চলছে চার্জার চালিত রিক্সা-ভ্যান, বাড়ছে দূরঘর্টনা! ◈ কুড়িগ্রামে পুঁজায় শতাধিক হরিজন শিশু নতুন পোষাক পেল ◈ সাংবাদিকের পিতৃবিয়োগ, মনীন্দ্র চন্দ্র দত্ত ভৌমিক আর নেই

করোনায় নতুন করে আরও ৭৯০ জন আক্রান্ত

প্রকাশিত : ১১:৩৭ পূর্বাহ্ণ, ৭ মে ২০২০ বৃহস্পতিবার ১১১ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

করোনায় আক্রান্তের নতুন রেকর্ড অব্যাহত আছে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও তিনজনের মৃত্যু এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৯০ জন। এ নিয়ে করোনায় মোট মৃত্যু সংখ্যা ১৮৬ জন এবং মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১ হাজার ৭১৯ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৩৭৭ জসহ এপর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৭৮০ জন। বুধবার দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতর আয়োজিত নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। তিনি জানান, সর্বশেষ মারা যাওয়া তিনজনের মধ্যে একজন পুরুষ এবং দুজন নারী। তাদের মধ্যে দুজনের বয়স ৬০ বছরের বেশি এবং একজনের ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। দুজন ঢাকার ভেতরে এবং একজন ঢাকার বাইরে মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৬ হাজার ৭৭১টি এবং পরীক্ষা করা হয়েছে ৬ হাজার ২৪১টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯৯ হাজার ৬৪৬টি।

অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৮৪ জনকে। এখন পর্যন্ত মোট আইসোলেশনের সংখ্যা এক হাজার ৭৯৪। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৮৪ জন। এখন পর্যন্ত আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন এক হাজার ৩২৭ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন করা হয়েছে তিন হাজার ৮৮৯ জনকে। এখন পর্যন্ত দুই লাখ এক হাজার ৭০০ জনকে কোয়ারেন্টাইন করা হয়েছে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়পত্র পেয়েছেন তিন হাজার ৮৭২ জন এবং এখন পর্যন্ত ছাড় পেয়েছেন এক লাখ ৬০ হাজার ৫৬১ জন। বর্তমানে মোট কোয়ারেন্টাইনে আছেন ৪১ হাজার ১৯৩ জন।

অতিরিক্ত মহাপরিচালক আরও জানান, সারাদেশে কোয়ারেন্টাইনের যে ব্যবস্থা রয়েছে তাতে একসঙ্গে সেবা দেয়া যাবে ৩০ হাজার ৯৫৫ জনকে। আর রাজধানীসহ সারাদেশে আইসোলেশন শয্যা রয়েছে আট হাজার ৫৯৪টি। তন্মধ্যে রাজধানী ঢাকায় দুই হাজার ৯০০টি এবং রাজধানীর বাইরে বিভিন্ন হাসপাতালে পাঁচ হাজার ৬৯৪টি। এসব হাসপাতালে আইসিইউ বেড আছে ৩৩০টি এবং ডায়ালাইসিস ইউনিট আছে ১০২টি। করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকার এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্যসংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান ডাঃ নাসিমা সুলতানা। স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত সংগ্রহ করা হয়েছে ২০ লাখ ১১ হাজার ৮৮৪টি পিপিই এবং বিতরণ করা হয়েছে ১৫ লাখ ৯০ হাজার ৪০৪টি। বর্তমানে মজুদ রয়েছে ৪ লাখ ২১ হাজার ৪৮০টি পিপিই। করোনা সংক্রান্ত কলের বিষয়ে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় স্বাস্থ্য বাতায়নের নম্বরে ৪৯ হাজার ৯৮৫টি, ৩৩৩ নম্বরে ৬৩৭০টি এবং আইইডিসিআর’র নম্বরে ২৫৩০টি করোনা সংক্রান্ত কল এসেছে। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় মোট কল এসেছে ৫৮ হাজার ৮৮৫টি। এ পর্যন্ত হটলাইনগুলোতে করোনা সংক্রান্ত মোট কল এসেছে ৪১ লাখ ৩ হাজার ৯৪৫টি।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে ১১, কুর্মিটোল জেনারেল হাসপাতালে ৫২ জন, সংক্রামক ব্যাধি হাসপাতালে ১ জন, ঢাকা মহানগর হাসপাতালে ১০ জন, সাজেদা ফাউন্ডেশন হাসপাতালে ৫ জন, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৮১ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এভাবে ঢাকা বিভাগে ১৭৭ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, বরিশাল বিভাগে ৯, ময়মনসিংহ বিভাগে ৫ জন, রংপুর বিভাগে ১১ জন সুস্থ হয়েছেন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১৯৩ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এপর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৭৮০ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT