শনিবার ১৫ মে ২০২১, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন আওয়ামীলীগ নেতা দেলোয়ার হোসেন ◈ ঈদ শুভেচ্ছা জানিয়েছেন প্রবীণ আ.লীগ নেতা রুস্তম আলী প্রামাণিক ◈ যশোর পৌরসভার ৯নং ওয়ার্ডবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন আজিজুল ইসলাম ◈ পঞ্চগড়ের আটোয়ারীতে কর্মহীন অসহায়ের মানুষের পাশে বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ◈ তানোরে ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের বৃত্তি ও উপকরণ বিতরণ। ◈ নওগাঁর মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদে কাঙ্খিত সেবা পেয়ে খুশি জনগণ ◈ নওগাঁয় অসহায় কৃষকের জমির ধান কেটে বাড়ি পৌছে দিলো কৃষকলীগ ◈ নওগাঁয় প্রভাবশালীরা জমি দখল করে বেড়া দিয়ে ঘিরে নেয়ায় ৮টি পরিবার অবরুদ্ধ ◈ রাজশাহীতে অশুভ শক্তি রুখে দেয়ার প্রত্যয় ◈ পঞ্চগড়ে কৃষকের মাঝে কম্বাইন হারভেষ্টার মেশিন বিতরণ

জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে মহাদেবপুরে ১৪০ পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ

প্রকাশিত : ০৫:৪৩ অপরাহ্ণ, ২৯ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার ৬৮ বার পঠিত

মোঃ আক্কাস আলী, স্টাফ রিপোর্টার:

মো.আককাস আলী,স্টাফ রিপোর্টারঃ

জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে নওগাঁর মহাদেবপুরে পুষ্টিকর খাবার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে জেলা পরিষদ ডাকবাংলো মাঠে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ কর্মসূচির আয়োজন করে। ‘খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথা ভাবুন’ এমন প্রতিপাদ্যে (২৩-২৯ এপ্রিল) জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত হচ্ছে। করোনার কারণে সামাজিক দূরত্ব ব্যাহত হয় এমন কর্মসূচি রাখা হয়নি। সহকারি কমিশনার (ভূমি) মোসাঃ আসমা খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কর্মসূচীর উদ্বোধন করেন ৪৮, নওগাঁ-৩ (মহাদেবপুর ও বদলগাছী) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ছলিম উদ্দীন তরফদার সেলিম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ আহসান হাবীব ভোদন, উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ অরুন চন্দ্র রায়, জনস্বাস্থ্য প্রকৌশলের সহকারী প্রকৌশলী মোঃ জিল্লুর রহমান, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ ফরিদুল ইসলাম।
এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ আব্দুল মতিন, মেডিকেল অফিসার ডা. ফাতেমা তুজ জোহরা, ডা. মোঃ আসিব উল ইসলাম, ডা. মোঃ আল ইমরান খাঁন, উপজেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি নির্বাচনে সফাপুর ইউনিয়নে নৌকার মনোনয়ন প্রত্যাশী মো নাহিদ মোস্তফা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী মোঃ শাহাদত হোসেনসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
পুষ্টিকর খাবারের প্যাকেটে ছিল সাড়ে ৪ কেজি চাল, আড়াই কেজি আলু, তেল ৫শ গ্রাম, লবণ ৫শ গ্রাম, মসুর ডাল ৫শ গ্রাম, ছোলা ৫শ গ্রাম এবং পিয়াজ ১ কেজি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ আব্দুল মতিন বলেন, উপজেলা সদরের ১৪০ জন দুস্থ ও হতদরিদ্র নারী পুরুষের মাঝে এসব পুষ্টিকর খাবারের প্যাকেট বিতরণ করা হয়। তিনি আরো বলেন, পুষ্টিকর খাবার খেলে সুস্থ সবল জাতি গড়ে ওঠবে। মা ও শিশু মৃত্যুর হার কমে আসবে। জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে লিফলেটের মাধ্যমে মানুষকে পুষ্টিকর খাদ্য সম্পর্কে ধারণা দেওয়া হচ্ছে। বয়সভিত্তিক পুষ্টির পরিমাণ, পুষ্টিকর খাবারের তালিকা, ক্যালোরির পরিমাণ সম্পর্কে অবহিত করা হয়।#

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT