শুক্রবার ২৩ এপ্রিল ২০২১, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ করোনায় বিপর্যস্ত অর্থনীতি পুনরুদ্ধারে সমবায় রোল মডেল:- মোঃ রুহুল আমিন মোল্যা পরিদর্শক জেলা সমবায় কার্যালয় ◈ পঞ্চগড়ের আটোয়ারীতে গম সংগ্রহের উদ্বোধন ◈ মোহনপুর থানার ওসি তৌহিদুল আইনশৃঙ্খলা রক্ষায় বিশেষ অবদানে সম্মাননা পেলেন ◈ রাজশাহীর মোহনপুরে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত ◈ দেশের দুর্দিনে মাস্ক হাতে রাস্তায় রাজশাহী মডেল প্রেসক্লাব ◈ আটোয়ারীতে লকডাউন কার্যকরে উপজেলা ও পুলিশ প্রশাসনের যৌথ মহড়া ◈ রমজানের শুরুতেই বেগুনের বাজারে আগুন! ◈ মহাদেবপুরে ২ সন্তানের জননীকে ধর্ষণের অভিযোগে হাজী শরিফের বিরুদ্ধে মামলা ◈ সুবর্ণচরের বিএমএসএফ এর উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান ◈ প্রশাসনকে ম্যানেজ করে কৃষি জমি ও বনজফলজ গাছ যাচ্ছে ইভাটার পেটে

তানোরে রাস্তা নির্মানে প্রকৌশলীর অবহেলায় ঠিকাদারের দূর্নীতি

প্রকাশিত : ১০:২০ পূর্বাহ্ণ, ৮ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার ৩২ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

বিশ্বজিত চৌধুরী, তানোর উপজেলা প্রতিনিধি ঃ

রাজশাহীর তানোর উপজেলা এলজিইডি অফিসের সহকারী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন ও ঠিকাদার অসিমের বিরুদ্ধে প্রায় ৮৪ কিমি চলমান রাস্তার পূর্ণ সংস্করণ কাজ নিয়ে ব্যাপক অনিয়ম দূর্নীতির অভিযোগ উঠেছে। এমনকি রাস্তার কাজ পরিদর্শনে ঠিকাদারের বিলাশ বহুল গাড়িতে চড়ে চলাফেরা করে কাজ দেখভাল করার অভিযোগও উঠেছে প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে। জানা গেছে, উপজেলার ৮৪ কিলোমিটার পাকা রাস্তা সংস্কার করার জন্য প্রায় ৮০কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। কিন্তু ঠিকাদার অসিম ও প্রকৌশলী রাস্তা সংস্কার কাজে ব্যাপক অনিয়ম দূর্নীতি করলেও প্রকৌশলী কোন প্রদক্ষেপ গ্রহণ না করে নীরব ভূমিকা রেখে প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন ঠিকাদারের গাড়িতে চড়ে রাস্তা পরিদর্শন করে রাস্তা দেখভাল করছেন। এতে একজন প্রকৌশলীর ঠিকাদারের গাড়িতে চলাফেরা করা দেখে রাস্তা সংস্কার কাজের বিষয়ে ভাবিয়ে তুলেছে জনসাধারণকে। শুধু তাই নয় প্রকৌশলী নিজেকে বিভিন্ন সময় এমপি মন্ত্রীদের আত্মীয় বন্ধু পরিচয় দিয়ে ঠিকাদারদের সাথে পার্সেন্টের হিসেব নিকাশ করায় সেই সুযোগ কাজে লাগিয়ে ঠিকাদারও রাস্তা সংস্কার কাজে সিডিউল কাছে না রেখে রাস্তা সংস্কার কাজে ব্যাপক অনিয়ম দূর্নীতি করার সুযোগ কাজে লাগাচ্ছেন ঠিকাদার অসিম। এতে করে রাস্তা সংস্কার কাজের বিষয়ে তথ্য সংগ্রহ করতে রাস্তার কাজে গিয়ে প্রতিনিয়ত তথ্য না দিয়ে সাংবাদিকের হয়রানি করা হচ্ছে। এমনকি রাস্তা সংস্কার কাজ ভিডিও বা ছবি পর্যন্ত সাংবাদিকের তুলতে না দিয়ে উল্টো সাংবাদিকের ক্যামেরা ভাংচুর করাসহ সাংবাদিকের লাঞ্ছিত করা হচ্ছে। ফলে রাস্তা সংস্কার কাজে অনিয়ম দূর্নীতি করা হলেও সাংবাদিকদের কোন তথ্য না দিয়ে রাস্তার নিউজ করলে উল্টো সাংবাদিকদের হাত পা ভেঙ্গে ফেলা সহ বিভিন্ন হুমকি ধামকি দেয়া হচ্ছে ঠিকাদারকে দিয়ে।
নাম প্রকাশে অনিচ্ছুক, উপজেলা এলজিইডি অফিসের এক কর্মকর্তা বলেন, প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন আসার পর থেকে অফিসের স্টাফদের সাথে বিভিন্ন সময় দুব্যবহার করাসহ স্থানীয় ঠিকাদারদের সাথে মনোমালিন্য হলেই তাদের সিডিউল গায়েব করে তাদের সাথে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়। বিষয়টি নিয়ে উপজেলা এলজিইডি অফিসের সহকারী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুনের সাথে কথা বলা হলে তিনি বলেন, রাস্তা সংস্কার কাজের বিষয়ে কোন তথ্য দেয়া যাবেনা, রাস্তা সংস্কার কাজের তথ্য সাংবাদিকদের দেওয়া যাবে না। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও পংকজ চন্দ্র দেবনাথের সাথে কথা বলা হলে তিনি জানান, রাস্তা সংস্কার কাজে অনিয়ম দূর্নীতি করা হলে তদন্ত সাপেক্ষে প্রকৌশলী ও ঠিকাদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT