বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ প্রশাসনকে ম্যানেজ করে কৃষি জমি ও বনজফলজ গাছ যাচ্ছে ইভাটার পেটে ◈ লকডাউনে আমি ঘরে থাকতে চাই আমাকে খাবার দিন ◈ তানোর পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন ◈ নওগাঁয় কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে কথিত প্রেমিক কারাগারে ◈ রাজশাহীর কেশরহাটে শিক্ষকের কবর উন্মুক্ত করণ শুরু ◈ রাজশাহীর কেশরহাটে এলপিজি গ্যাস পাম্পের উদ্বোধন ◈ তানোরে রাস্তা নির্মানে প্রকৌশলীর অবহেলায় ঠিকাদারের দূর্নীতি ◈ মহাদেবপুরে বিধবা মহিলাকে গাছের সাথে বেঁধে মারপিট করে প্রাচীর নির্মাণের অভিযোগ ◈ করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় রাজশাহী পুলিশ সুপার মহোদয়ের এর সচেতনতামূলক কার্যক্রম ◈ লকডাউনের প্রথম দিনে কেশরহাটে ভ্রাম্যমান আদালতে ১ জনের ৭ দিনের জেল

নওগাঁয় কোভিড রোগীর সংখ্যা ১৪০০ ,করোনা মোকাবিলায় সন্ধ্যার পর দোকানপাট বন্ধ

প্রকাশিত : ০৫:৩২ অপরাহ্ণ, ২৭ নভেম্বর ২০২০ শুক্রবার ৪৫৮ বার পঠিত

ডা.আব্দুল্লাহ আল ওয়াদুদ, মহাদেবপুর প্রতিনিধি:

ডা.আব্দুল্লাহ আল ওয়াদুদ মহাদেবপুর প্রতিনিধি :

নওগাঁয় গত ২৪ ঘণ্টায় সাতজন ব্যক্তির শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৪০০। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৩২৫ জন। সুস্থতার হার ৯৪ দশমিক ৬৪ শতাংশ। বৃহস্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন নওগাঁর সিভিল সার্জন এ বি এম আবু হানিফ। স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, নওগাঁয় প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ২৩ এপ্রিল। ওই মাসে মোট শনাক্ত হয়েছিলেন ১৪ জন। সংখ্যাটা বেড়ে মে মাসে ১৩৫, জুনে ৪৫২, জুলাই মাসের শেষে ১০১৪, আগস্টে ১১৯৭, সেপ্টেম্বরে ১২৫৪ এবং অক্টোবর মাসের শেষে ১৩৩৩ জনে দাঁড়ায়। চলতি নভেম্বর মাসের ২৬ দিনে নতুন ৬৭ জন শনাক্ত হওয়ায় মোট সংখ্যা ১৪০০ ছাড়িয়ে গেছে। জেলায় মোট শনাক্ত রোগীর মধ্যে ৫৫৬ জনই নওগাঁ শহর ও এর আশপাশের। এ ছাড়া সাপাহারে ১৩১ জন, পত্নীতলায় ১০৪ জন, মহাদেবপুরে ১১৫ জন, পোরশায় ৮৯ জন, নিয়ামতপুরে ৭৭ জন, ধামইরহাটে ৫৮ জন, মান্দায় ৫৪ জন, রানীনগরে ৬০ জন এবং আত্রাইয়ে ৩৬ জন আছেন।সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত বুধবার পর্যন্ত করোনা পরীক্ষার জন্য ১১ হাজার ২৪৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা শেষে ১০ হাজার ৯০৪ জনের ফলাফল পাওয়া গেছে। তাঁদের মধ্যে ১ হাজার ৪০০ জন করোনাভাইরাসে সংক্রমিত হিসেবে শনাক্ত হন। এ ছাড়া আক্রান্ত হিসেবে জেলার তালিকাভুক্ত ২৪ জন রোগী মারা গেছেন। সিভিল সার্জন এ বি এম আবু হানিফ বলেন, জেলায় করোনা রোগীদের সুস্থ হওয়ার হার সন্তোষজনক। বেশির ভাগ রোগী বাড়িতে থেকে সুস্থ হচ্ছেন। নতুন করে আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্য ও সংস্পর্শে আসা লোকজনের নমুনা সংগ্রহ ও বাড়িতে কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকতে বাধ্য করা হচ্ছে।
এদিকে করোনার ‘দ্বিতীয় ঢেউ’ মোকাবিলায় শুক্রবার থেকে নওগাঁ শহরের ওষুধের দোকান ব্যতীত সব দোকান, ব্যবসাপ্রতিষ্ঠান, মার্কেট, বিপণিবিতান সন্ধ্যা সাতটার পর বন্ধ থাকবে। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় পরিস্থিতি মোকাবিলায় এ সিদ্ধান্ত নিয়েছে নওগাঁ শিল্প ও বণিক সমিতি। নওগাঁ শিল্প ও বণিক সমিতির কার্যনির্বাহী কমিটির সভা শেষে বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে স্থানীয় গণমাধ্যমকর্মীদের এ সিদ্ধান্তের কথা জানানো হয়। পরে শহরের বিভিন্ন স্থানে শুক্রবার থেকে সন্ধ্যা সাতটার পর থেকে দোকানপাট বন্ধ রাখার আহ্বান জানিয়ে মাইকিং করা হয়। শিল্প ও বণিক সমিতির সভাপতি ইকবাল শাহরিয়ার বলেন, নওগাঁয় করোনার ‘দ্বিতীয় ঢেউ’ শুরু হয়েছে। দোকানদার, খরিদ্দার—কেউই স্বাস্থ্যবিধি মানছেন না। করোনা পরিস্থিতি মোকাবিলায় আপাতত সন্ধ্যা সাতটার পর থেকে ব্যবসাপ্রতিষ্ঠান, মার্কেট, বিপণিবিতান বন্ধ ঘোষণা করা হয়েছে। জেলা প্রশাসনের পরামর্শে এবং স্থানীয় ব্যবসায়ীদের সম্মতিতে নওগাঁ শিল্প ও বণিক সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT