বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ প্রশাসনকে ম্যানেজ করে কৃষি জমি ও বনজফলজ গাছ যাচ্ছে ইভাটার পেটে ◈ লকডাউনে আমি ঘরে থাকতে চাই আমাকে খাবার দিন ◈ তানোর পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন ◈ নওগাঁয় কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে কথিত প্রেমিক কারাগারে ◈ রাজশাহীর কেশরহাটে শিক্ষকের কবর উন্মুক্ত করণ শুরু ◈ রাজশাহীর কেশরহাটে এলপিজি গ্যাস পাম্পের উদ্বোধন ◈ তানোরে রাস্তা নির্মানে প্রকৌশলীর অবহেলায় ঠিকাদারের দূর্নীতি ◈ মহাদেবপুরে বিধবা মহিলাকে গাছের সাথে বেঁধে মারপিট করে প্রাচীর নির্মাণের অভিযোগ ◈ করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় রাজশাহী পুলিশ সুপার মহোদয়ের এর সচেতনতামূলক কার্যক্রম ◈ লকডাউনের প্রথম দিনে কেশরহাটে ভ্রাম্যমান আদালতে ১ জনের ৭ দিনের জেল

নওগাঁ শহরে মাইকিং এর মাধ্যমে করোনা মোকাবিলায় সন্ধা ৭টায় দোকানপাট বন্ধ

প্রকাশিত : ০১:০৯ অপরাহ্ণ, ২৮ নভেম্বর ২০২০ শনিবার ১৪৮ বার পঠিত

আতাউর শাহ্,, নওগাঁ প্রতিনিধি:

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিঃ

করোনাভাইরাসের সংক্রামণের ‘দ্বিতীয় ঢেউ’ মোকাবিলায় শুক্রবার (২৭ নভেম্বর) থেকে নওগাঁ শহরের ওষুধের দোকান ব্যতীত সব দোকান, ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট, বিপণিবিতান সন্ধ্যা সাতটার পর বন্ধ থাকবে। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় পরিস্থিতি মোকাবিলায় এ সিদ্ধান্ত নিয়েছে নওগাঁর শিল্প ও বণিক সমিতির।

নওগাঁ শিল্প ও বণিক সমিতির কার্যনির্বাহী কমিটির সভা শেষে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে স্থানীয় গণমাধ্যমকর্মীদের এ সিদ্ধান্তের কথা জানানো হয়। পরে শহরের বিভিন্ন স্থানে শুক্রবার থেকে সন্ধ্যা সাতটার পর থেকে দোকানপাট বন্ধ রাখার আহ্বান জানিয়ে মাইকিং করা হয়।

শিল্প ও বণিক সমিতির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল বলেন, নওগাঁয় করোনার ‘দ্বিতীয় ঢেউ’ শুরু হয়েছে। দোকানদার, খরিদ্দার কেউই স্বাস্থ্যবিধি মানছেন না। করোনা পরিস্থিতি মোকাবিলায় আপাতত সন্ধ্যা সাতটার পর থেকে ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট, বিপণি বিতান বন্ধ ঘোষণা করা হয়েছে। জেলা প্রশাসনের পরামর্শে এবং স্থানীয় ব্যবসায়ীদের সম্মতিতে নওগাঁ শিল্প ও বণিক সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে দ্বিতীয় দফায় জেলায় করোনার সংক্রমণ বাড়তে থাকায় কয়েক দিন ধরে জেলা প্রশাসন নওগাঁ শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। গত মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত তিন দিনে মাস্ক ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩৪ জনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন মনজুর-ই মোর্শেদ বলেন, নভেম্বরের শুরু থেকেই আক্রান্ত রোগীর সংখ্যা ব্যাপক হারে বেড়েছে। আক্রান্তের সংখ্যা ব্যাপক বৃদ্ধির কারণে মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না। মাস্ক পরছেন না। সামাজিক দূরত্ব ভেঙে পড়ছে। পরিস্থিতি মোকাবিলায় এখনই সমন্বিত উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন।#

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT