বৃহস্পতিবার ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ রাজশাহীতে আত্মকর্মসংস্থানের লক্ষ্যে প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট প্রদান ◈ নওগাঁর পত্নীতলায় অবশেষে অমানুষিক নির্যাতনকারী বড় ভাই সামসুজ্জোহা গ্রেপ্তার ◈ গোদাগাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ◈ চাঁপাইনবাবগঞ্জে দ্বিতীয়বার বিয়ে করে স্ত্রী-সন্তানকে অস্বীকার, অসহায় মা-মেয়ের মানবেতর জীবন-যাপন ◈ কুড়িগ্রামের উলিপুরে এক মাদকসেবীর ৬ মাসের দন্ড ◈ কুড়িগ্রামে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বাস্তবায়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত ◈ নওগাঁয় ২০ হাজার ৯শ ৬০ হেক্টর জমিতে আলু চাষের লক্ষ্যমাত্রা নির্ধারন ◈ মহাদেবপুরে ক্রিকেট খেলার উদ্বোধন ◈ মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ◈ ধামরাই পৌর নির্বাচনে ৩ মেয়র প্রার্থীর মনোনয়ন দাখিল

পুলিশ একমাত্র প্রতিষ্ঠান যাদের কোন কর্মঘণ্টা নেই

প্রকাশিত : ০৫:৪৩ অপরাহ্ণ, ১৬ নভেম্বর ২০২০ সোমবার ৪৩ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

রাকিব হাসান, মাদারীপুরঃ

আমাদের রাষ্ট্র পরিচালিত হয় সরকার দ্বারা। যার আদেশ, নির্দেশ মানাতে হয় জনগনের নিকট পুলিশের দ্বারা।
পুলিশের কাজ সারা দেশে এক ঘন্টার জন্য বন্ধ রাখা হোক,তাহলে বুঝবেন – আপনার ঘরের সন্মান থাকবেনা, দোকানে মাল থাকবে না, যাত্রাপথে রেল বা গাড়ী থাকবেনা, মোড়ে মোড়ে লাশ পাওয়া যাবে, সকল ব্যাবসা বানিজ্য বেহাত হয়ে যাবে, সরকার পদত্যাগ করবে, আর আপনার পরনের কাপড় চুপোর ও খুজে পাওয়া যাবেনা। জানাজা নামাজে লোক পাওয়া যাবেনা, আপনার মত শান্তি প্রিয় লোকগুলো নিজেকে লুকিয়ে বাচানোর ব্যর্থ চেষ্টা করবে।

এরপরেও পুলিশ খারাপ?

দেশের লাখ লাখ লোক তার নিজের চাকুরীকে বলে সে ‘সার্ভিস’ করে। আসলে তারা সবাই চাকুরী করে। পৃথিবীর বুকে মাত্র ৪ টি পেশা হলো সার্ভিস (ক্যামব্রিজ ডিকশনারী দেখুন)।
১। পুলিশ
২। ডাক্তারি ও নার্সিং
৩। এ্যামবুলেন্স ও
৪। ডাক বা চিঠিপত্র সংক্রান্ত

অনেকেই শুনেছেন পুলিশ ঘুষ খায়। আপনি কখনো ঘুষ দিয়েছেন?
দেননি।
তাহলে কেন এই ধারনা?
শুনেছেন আপনি?
শুনেই বলে বেড়ান পুলিশ খারাপ?
আর দিলেও কেনো দিলেন?
ছোট্টো উপহার বলে ঘুষ দিলেন।
আপনার ভাই সেদিন ফেন্সিডিল সহ গ্রেফতার হলো, আপনার সম্মানীয় বাবার মুচলেকায় ছেড়ে দেওয়া হল। আজও কেউ জানেনা, কাউকে বলিনি আপনাদের সম্মানের কথা ভেবে।
এটাই কি পুলিশের দোষ?

পুলিশ এত ঘুষ খায় তারপরও তার একটি বাড়ি নাই। ডাক্তার, কর্মহীন রাজনীতি বিদের মত চাকুরীর পাঁচ বছর পর ডাক্তার ক্রয় করে বাড়ী – গাড়ি।আর পুলিশ চাকুরির পাঁচ বছর পর ক্রয় করে মোটর সাইকেল, কেন জানেন আপনার চাকুরির ভেরিফিকেশন করার জন্য, তাড়াতাড়ি ডিউটিতে যাওয়ার জন্য। এর পরেও দূর্ঘটনায় কেউ মারা গেলে বলা হয়
একজন পুলিশ সহ পাঁচজন নিহত।

পুলিশ কি কোন মানুষ না?

যে নিজে না ঘুমিয়ে অন্যের ঘুমকে নিরাপদ করে দেয়। যে ট্রাফিক পুলিশ রোদে পুড়ে আপনার
পথ চলা নির্বিঘ্ন করে। যে ঈদের নামাজ ও গীতা নিজে পড়তে না পেরে আপনার নামাজকে, গীতা পড়াকে নিরাপদ করে।
সে আর যাই হোক, সেই পুলিশ শ্রেষ্ঠতম পুরষ্কার একমাত্র স্বর্গে।

পৃথিবীর শ্রেষ্ঠ জীবিকা পুলিশ।

জয় হোক সকল পুলিশ সদস্যদের।

বাংলাদেশ পুলিশ ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে দেশব্যাপী ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশের আয়োজন করেছে।

সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে দেশের সকল বিটে একযোগে একই সময়ে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠান পালন করেন।

সমাবেশে অংশগ্রহণকারীগণ ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানাবেন এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করবেন।প্র‌তি‌টি সমা‌বেশ স্ব স্ব বি‌টের ফেইসবুক পেই‌জে সরাস‌রি সম্প্রচার করা হ‌বে বলে জানিয়েছেন পুলিশ।

দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে বাংলাদেশ পুলিশ।

বাংলাদেশ পুলিশ দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বতোভাবে জনগণের পাশে রয়েছে।

পুলিশ একমাত্র প্রতিষ্ঠান যাদের কোন কর্মঘণ্টা নেই।

দিন-রাত তাদের পরিশ্রম করতে হয়। যখন-যেখানে ডাক পড়ে সেখানেই ছুটে যেতে হয়। এটাই হলো পুলিশের জীবন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আরও পড়ুন  


© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT