শুক্রবার ২২ জানুয়ারি ২০২১, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ নোয়াখালীতে প্রধানমন্ত্রীর উপহার গৃহহীন ৮৫৫ পরিবার পাচ্ছেন নতুন ঘর ◈ সাংবাদিকের সাথে সাংসদ মনসুরের মতবিনিময় ◈ ভাসানচরে রহিঙ্গাদের পিকনিক, ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ◈ কেশরহাট পৌরসভার ৪নং ওয়ার্ডে নৌকা প্রতিকের নির্বাচনী সভা অনুষ্ঠিত ◈ চাঁপাইনবাবগঞ্জে বিআরটিএ’র দাদালসহ ১২ জন আটক ◈ নৌকা প্রতীকে ভোট চেয়ে কেশরহাটে যুবলীগের প্রচার মিছিল ও পথসভা ◈ একজন মানবিক পুলিশ, এএসআই মাসুদ ইকবাল। ◈ নোয়াখালী ভাসানচর থানা উদ্বোধন করলেন স্বরাষ্ট্র মন্ত্রী ◈ প্রতিদিন দুই লাখ ডোজ টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ◈ অ্যান্টিবায়োটিক ওষুধ; প্রতিরোধের ক্ষমতা বেড়ে যাচ্ছে

বাইরে বেরিয়ে জরিমানা দিলেন নায়িকা তমা

প্রকাশিত : ০৮:০৭ পূর্বাহ্ণ, ১৮ এপ্রিল ২০২০ শনিবার ২০৭ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

সন্ধ্যার পর ঘরের বাহিরে থাকায় জরিমানা দিতে হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী তমা মির্জাকে। বুধবার (১৫ এপ্রিল) রাজধানীর মৌচাক মোড়ে তাকে এই অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। তবে করোনা ভাইরাসের প্রকোপে প্রশাসনের এমন দায়িত্বশীলতায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের সহকারী কমিশনার (এসি) শেখ মোহাম্মদ শামীমের সহায়তায় অভিযান চালান ঢাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহনাজ হোসেন ফারিবা। এসময় নির্দেশ ভেঙে বাহিরে বের হওয়ায় তমাকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে তমা মির্জা সময় সংবাদকে বলেন, ‘গতকাল করোনা ভাইরাস নিয়ে একটি টেলিভিশনে প্রচারিত সচেতনতা বিষয়ক এক অনুষ্ঠানের শুট ছিল। শুটিং শেষ হতে হতে সন্ধ্যা সাড়ে ৬টা বাজে। এরপর বাসায় ফেরার পথে মৌচাকে পুলিশ আমার গাড়ি থামায়। তারা জানতে চাইলে, আমি আমার শুটিংয়ের কথা বলি। সঙ্গে এও বলি সন্ধ্যার পর যেহেতু আমি বাহিরে, এটা আমার অপরাধ। আইন অমান্যের শাস্তি বা জরিমানা যা হবে আমি মেনে নেব। কারণ আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল।’

তিনি আরো বলেন, ‘আমাকে চেনার পর উনারা আমাকে সম্মান দিয়েছেন। গাড়িতে আমি আর আমার ড্রাইভার ছিলাম, সবার মতো আমিও সচেতন। আমার গাড়িতে মাস্ক ও হ্যান্ড গ্লাভস দুটোই ছিল। ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট জানান, যেহেতু কাজের কারণে আমাকে বের হতে হয়েছে এবং পরিস্থিতির শিকার তাই আপনাকে নূন্যতম একটা জরিমানা করা হবে। তাই তিনি আমাকে ৫০০টাকা জরিমানা করেন। আইনের প্রতি শ্রদ্ধা রেখে আমি জরিমানা দিয়েছি। তবে বেশ কিছু সময় আমাদের কথা হয়। ওইসময় দেখলাম যাদের জরিমানা করা হচ্ছে তাদের সুন্দর করে বুঝিয়েও দেওয়া হচ্ছে করোনা থেকে সাবধান হতে। বাসায় ফেরার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহনাজ হোসেন ফারিবা আমাকে একটা মাস্ক উপাহার দেন।

করোনা ভাইরাসের মধ্যে শুটিংয়ে অংশ নেয়ার বিষয়ে তিনি বলেন, করোনা ভাইরাসের সচেতনতা বিষয়ক একটি অনুষ্ঠান হওয়ায় আমি সেটির শুটিংয়ে অংশ নিয়েছিলাম। এটির সঙ্গে যুক্ত থেকে মানুষকে সচেতন করার চেষ্টা করছি।

তমা মির্জা ঢালিউডে অভিষেক হয় এম বি মানিকের ‘বলো না তুমি আমার’ সিনেমার মাধ্যমে। ২০১৫ সালে শাহনেওয়াজ কাকলি পরিচালিত ‘নদীজন’ সিনেমায় অভিনয় করে ‘শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী’ বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এছাড়া তিনি অভিনয় করেছেন শাহীন সুমনের ‘মনে বড় কষ্ট’, অনন্ত হীরা পরিচালিত ‘ও আমার দেশের মাটি’, শাহাদাৎ হোসেন লিটনের অহংকারসহ বেশকিছু সিনেমায়। পাশাপাশি বেশ কয়েকটি অনুষ্ঠানের উপস্থাপনা করছেন তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT