মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ রাজশাহীর মোহনপুরে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত ◈ দেশের দুর্দিনে মাস্ক হাতে রাস্তায় রাজশাহী মডেল প্রেসক্লাব ◈ আটোয়ারীতে লকডাউন কার্যকরে উপজেলা ও পুলিশ প্রশাসনের যৌথ মহড়া ◈ রমজানের শুরুতেই বেগুনের বাজারে আগুন! ◈ মহাদেবপুরে ২ সন্তানের জননীকে ধর্ষণের অভিযোগে হাজী শরিফের বিরুদ্ধে মামলা ◈ সুবর্ণচরের বিএমএসএফ এর উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান ◈ প্রশাসনকে ম্যানেজ করে কৃষি জমি ও বনজফলজ গাছ যাচ্ছে ইভাটার পেটে ◈ লকডাউনে আমি ঘরে থাকতে চাই আমাকে খাবার দিন ◈ তানোর পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন ◈ নওগাঁয় কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে কথিত প্রেমিক কারাগারে

বাড়ছে পেঁয়াজের দাম, কেজি ১০০ টাকা!

প্রকাশিত : ০৭:৩৮ পূর্বাহ্ণ, ২২ সেপ্টেম্বর ২০১৯ রবিবার ৩৪৪ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

ভারতের বাণিজ্যিক রাজধানীর অন্যতম বড় পাইকারি বাজার এপিএমসি ভাসি। সেখানে কিছুদিন আগেও প্রতিদিন গড়ে ১২৫ থেকে ১৫০টি পেঁয়াজ বোঝাই ট্রাক আসত।

অসময়ে ব্যাপক বৃষ্টিপাতের ফলে ভারতে পেঁয়াজ চাষ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ কারণে ধাক্কা খেয়েছে পেঁয়াজ উৎপাদনে। সাধারণ মানুষের চোখে পানি নিয়ে আসছে পেঁয়াজের দাম।

জানা গেছে, মুম্বাইয়ে খুচরা বাজারে ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ। আগামিতে পেঁয়াজের দাম আরো বাড়বে বলে আগাম জানিয়ে দিয়েছেন ব্যবসায়ীরা।

বাজপেয়ী আমলে এনডিএ সরকারের হারের পেছনে অন্যতম কারণ ছিল পেয়াঁজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি। ওই সময় শার্ট কিনলে দুই কেজি পেঁয়াজ ফ্রি দিয়েছে নামকরা প্রতিষ্ঠান। মোদি সরকারের দ্বিতীয় মেয়াদে পেঁয়াজের দাম বাড়তে শুরু করেছে।

কিন্তু উৎপাদনের অভাবে সেখানে আমদানি কমে গেছে। এখন প্রতিদিন পেঁয়াজ ভর্তি গড়ে প্রায় ১০০ ট্রাক আসে ওই বাজারে। জোগান কমলেও চাহিদা না কমায় দাম বাড়ছে চড়চড়িয়ে। গত কয়েক দিনে পাইকারি বাজারে প্রতি কেজিতে ৩০ থেকে ৪৫ টাকা বেড়েছে পেঁয়াজের দাম।

অক্টোবরের শেষের দিকে বাজারে নতুন পেঁয়াজ আসবে। তার আগে পেঁয়াজের দাম কমার কোনো সম্ভাবনা নেই বলে জানিয়ে দিয়েছেন ব্যবসায়ীরা। তবে এই চার থেকে ছয় সপ্তাহের মধ্যে পেঁয়াজের দাম আরো বাড়তে চলেছে।

সে ক্ষেত্রে অক্টোবরে খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজের দাম বেড়ে ১০০ টাকায় পৌঁছাতে পারে বলে ব্যবসায়ীরা সতর্ক করে দিয়েছেন। ফলে ভারত থেকে আমদানি করা পেঁয়াজে বেশি অর্থ গুনতে হবে বাংলাদেশকে। ইতোমধ্যে দেশের বাজারগুলোতে প্রতি কেজি পেঁয়াজের দাম রাখা হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকা করে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT