বুধবার ২৮ অক্টোবর ২০২০, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ শিক্ষার প্রসার ঘটাতে শিগগিরই নওগায় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে- খাদ্যমন্ত্রী ◈ নোয়াখালী সুবর্ণচরে মন্দিরে মন্দিরে অনুষ্ঠিত হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব ◈ কুড়িগ্রামে জেলা পর্যায়ে গোদরোগ নির্মূলে সামাজিক উদ্বুদ্ধকরণসভা অনুষ্ঠিত ◈ বাগমারায় পূজা মন্দিরের নিরাপত্তায় সশস্ত্র আনসার ◈ সাইনোসাইটিস রোগ প্রতিরোধ ও প্রতিকার সম্পর্কে বললেন, ডা. সাইফুল আলম ◈ স্বাস্থ্য বিধি মেনে কুড়িগ্রামে উৎসব-আনন্দে চলছে ৪৯৭টি মন্ডপে দূর্গাপূজা ◈ শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাজশাহী পুলিশ সুপারের শুভেচ্ছা উপহার প্রদান ◈ মহাদেবপুরে সড়ক গুলোতে বেপরোয়াভাবে চলছে চার্জার চালিত রিক্সা-ভ্যান, বাড়ছে দূরঘর্টনা! ◈ কুড়িগ্রামে পুঁজায় শতাধিক হরিজন শিশু নতুন পোষাক পেল ◈ সাংবাদিকের পিতৃবিয়োগ, মনীন্দ্র চন্দ্র দত্ত ভৌমিক আর নেই

ভূমি ব্যবস্থাপনায় তথ্য প্রযুক্তি প্রয়োগে মানুষের হয়রানী কমে আসবে: তরফদার মোঃ আক্তার জামীল

প্রকাশিত : ০৭:১৬ অপরাহ্ণ, ২৭ জুন ২০২০ শনিবার ১২৬ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ

ভোলার বোরহানউদ্দিনে ভূমি ব্যবস্থাপনা ও ভূমি ব্যবস্থাপনায়” তথ্য প্রযুক্তি প্রয়োগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে নির্বাহী কর্মকর্তার হলরুমে শনিবার সকালে ৪দিন ব্যাপী কর্মশালার উদ্বোধন করেন বরিশাল বিভাগের উপ ভূমি সংস্কার কমিশনারের কার্যালয়ের উপ ভূমি সংস্কার কমিশনার তরফদার মোঃ আক্তার জামীল।
বোরহানউদ্দিন ও লালমোহন উপজেলার বিভিন্ন ইউনিয়নের তহশিলদার ও সহকারি কমিশনারের কার্যালয়ের কর্মচারীগন এ প্রশিক্ষণে অংশ গ্রহন করেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারে বর্তমান সরকার দিন বদলের সনদে সকল সেক্টরে ডিজিটালাইজেশন সেবার ঘোষণা দেন।তিনি বলেন এরই ধারাবাহিকতায় ভূমি ব্যবস্থাপনা ও ব্যবস্থাপনায় সেবা সহজীকরণ লক্ষ্যে তথ্য প্রযুক্তির প্রয়োগ চালু হয় । এর ফলে সেবা গৃহিতাদের আর হয়রানির শিকার হতে হবে না। সেবা প্রার্থীরা বাসায় বসেই স্বল্প সময়ে সহজেই কাঙ্খিত সেবা পাবেন।সেবা প্রার্থীদেরকে আর অফিসের বারান্দায় বারান্দায় ঘুড়তে হবে না।তিনি আরও বলেন,রুট লেভেলের কর্মচারীদের দক্ষ্য করার জন্য সারা বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনার সাথে জড়িতদের প্রশিক্ষিত করার লক্ষ্যে সরকার এ উদ্যোগ গ্রহণ করেণ।এর মাধ্যমে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত হবে। মানুষকে হয়রানি মুক্তকরণে এটি একটি উত্তম মাধ্যম বলে তিনি জানান।
অনুষ্ঠানে আরও ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ভোলা, মামুন আল ফারুক,লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি,বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বশির গাজী প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT