শনিবার ১৬ জানুয়ারি ২০২১, ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ কেশরহাটে নৌকার প্রচার মিছিল ছাত্রলীগের : জামাত-বিএনপিকে হুশিয়ারী ! ◈ রাত পোহালেই কাকানহাট পৌরসভার ভোটযুদ্ধ, লড়াই হবে ইভিএমে ◈ শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়লো ৩০ জানুয়ারি পর্যন্ত ◈ সাংবাদিক হিলালীর মৃত্যুতে রাজশাহী প্রেসক্লাবের শোক ◈ চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন স্থানে কম্বল বিতরণ করলেন বেটার চাঁপাইনবাবগঞ্জ (বিসি) ◈ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি হলেন সৈয়দ মনিরুল ইসলাম ◈ আদিবাসী জনগোষ্ঠী আর পিছিয়ে পড়া নয় ◈ রাজশাহী তানোর পৌরসভা নির্বাচনে আবারও নৌকার প্রার্থী ইমরুল ◈ বাগমারা উপজেলায় তাহেরপুর পৌরসভায় আবার ও নৌকার মাঝি হলেন অধ্যক্ষ আবুল কালাম আজাদ ◈ কৌশলে এগিয়ে বিএনপি আড়ানী পৌর নির্বাচনে!

মানুষের কল্যানে কাজ করাই কেশরহাট পৌর মেয়র শহীদের মূল লক্ষ্য

প্রকাশিত : ০৮:২২ অপরাহ্ণ, ২৬ ডিসেম্বর ২০২০ শনিবার ৭২ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

মাজহারুল ইসলাম চপল রাজশাহীঃ

“মানুষ মানুষের জন্য” এই কথাটিকে বুকে লালন করে কাজ করে চলেছেন রাজশাহী মোহনপুর উপজেলার কেশরহাট পৌরসভার বর্তমান মেয়র শহীদুজ্জামান শহীদ।

তিনি মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ নিয়েই বড় হয়েছেন বলে অনুসন্ধানে জানা যায়।
পারিবারিকভাবে আওয়ামী লীগ হওয়ার সুবাদে জনগনের ভালোবাসার টানে ২০০২ সালে কেশরহাট পৌরসভার মেয়র পদপ্রার্থী হিসেবে নিজেকে জাহির করেন। ২০০২ সালে কেশরহাট পৌরসভা প্রতিষ্টা হওয়ার পর প্রথম নির্বাচন হয় ২০০৩ সালে এবং প্রথম নির্বাচনে মেয়র নির্বাচিত হন শহীদুজ্জামান শহীদ। এরপর থেকে মানব সেবায় নিজেকে বিলিয়ে দেন প্রতিনিয়ত। খুব অল্প সময়েই সকল শ্রেনীপেশার মানুষের কাছে প্রিয় পাত্র হিসেবে জায়গা করে নেন। কিন্তু ততকলীন বিএনপি সরকার ক্ষমতায় থাকার কারনে পৌরসভার তেমন কোন কাজ করতে না পারাই জনগন ভুল বুঝেন। পরবর্তীতে জনগনের ভুল বোঝাবুঝি অবসান ঘটিয়ে আবার সাধারণ জনগনের অাস্থা ও ভালবাসায় ২০১৬ সালে মেয়র নির্বাচিত হন এই জনদরদী নেতা। তিনি মেয়র হওয়ার পর অসংখ্য উন্নয়ন মূলক কাজ করেছেন যা বলে হয়তো শেষ হবেনা। পৌরসভার প্রতিটি রাস্তাঘাট পাকা করনসহ পানি নিষ্কাশন ব্যবস্থা করেছেন, করেছেন এলাকার স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের সহযোগিতা।
কেশরহাট পৌরসভার বিভিন্ন এলাকা ঘুরে একাধিক সাধারণ মানুষের সাথে কথা বললে তারা বলেন, এই মেয়র শহীদ অনেক গরীব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। যে সকল রাস্তার কথা ভাবিনি সে সকল রাস্তা এখন পাকা হয়েছে। এ সকল অবদান বর্তমান মেয়র শহীদুজ্জামান শহীদের। শুধু তাই নয় মানুষের সেবাই এলাকার অনেক পুকুরের পাকা ঘাট বেঁধেছেন। মোহনপুর উপজেলার সবচেয়ে বড় বাজার হচ্ছে কেশরহাট। এই কেশরহাট বাজারকে আধুনিক বাজারে রুপান্তরিত করার জন্য একাধিক পরিকল্পনা হাতে নিয়েছেন। এর মধ্যে কেশরহাট সুপার মার্কেট নির্মানের কাজ সম্পন্ন হয়েছে। করছেন পানি নিষ্কাশনের সুব্যবস্থা।
আগামী নির্বাচন ও পরিকল্পনার বিষয়ে বর্তমান মেয়র শহীদুজ্জামান শহীদ এর সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন, আমি একজন অতি সাধারণ মানুষ। আমি মুক্তিযুদ্ধকে বিশ্বাস করি, আমি বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে বিশ্বাস করি। আমি বঙ্গবন্ধুর আদর্শ নিয়েই বড় হয়েছি আর বঙ্গবন্ধুর সেই কাঙ্ক্ষিত সোনার বাংলা গড়তে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথা আওয়ামী লীগের নগন্য কর্মী হিসেবে কাজ করছি। এর পাশাপাশি আমি আমার এলাকার জনগনের সেবা করি। এবার আমার পরিকল্পনা এই পৌরসভাকে প্রথম শ্রেনীর আধুনিক পৌরসভা গড়ে তুলবো। প্রতিটি নাগরিকের তার নাগরিক অধিকার নিশ্চিত করবো। এছাড়াও পৌরসভাকে আলোক সজ্জায় সজ্জিত করবো ইনশাআল্লাহ।
আগামী পৌরসভার নির্বাচন নিয়ে মোহনপুর উপজেলার উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ আব্দুস সালাম এর সাথে কথা বললে তিনি বলেন, বর্তমান সরকার জনগনের সরকার। এই সরকার জনগনের দুঃখ-কষ্ট বোঝে এবং দুঃখ-কষ্টে পাশে থাকে। দেশ এখন উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। এছাড়াও বর্তমানে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। আর এই সব সম্ভব হয়েছে বর্তমান সরকার অর্থাৎ জননেত্রী শেখ হাসিনা তথা আওয়ামী লীগের কারনে। আওয়ামী লীগ জনগনের দল তাই জনগনের সেবার জন্য প্রতিটি পৌরসভাতে দলের হাই কমান্ড অবশ্যই যোগ্য ব্যক্তিকে নৌকার প্রতিক তুলে দিবে। আর এই নৌকা প্রতিক যাকে দিবে সবাই এক হয়ে এই নৌকার হয়ে কাজ করবে। যেন আগামী দিনে এই দেশ উন্নত বিশ্বে মাথা উচু করে উন্নয়নের মহাসাগরে সোনার দেশের সোনার নৌকা ভাষাতে পারে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT