বুধবার ২৮ অক্টোবর ২০২০, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ পদ্মা নদীতে গোসল করতে গিয়ে এক শিশুর মৃত্যু! ◈ কুড়িগ্রাম প্রেস ক্লাবের ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ◈ নওগাঁয় ১ কোটি ৬৪ লাখ টাকা ব্যায়ে ভুমি অফিসের ভবন নির্মানের ফলক উন্মোচন ◈ হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিককে হস্তান্তর ◈ রাজশাহী আইনজীবী সহকারী সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত ◈ প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ ◈ আলু নিয়ে আলুবাজী : মানছে না সরকারের বেঁধে দেওয়া দাম ◈ বেগমগন্জের ঘটনায় মূলহোতা দেলোয়ারকে হত্যা মামলায়, ইস্রাফিলকে নির্যাতন মামলায় ৭ দিনের রিমান্ড ◈ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে- খাদ্যমন্ত্রী ◈ মোহনপুর ও দুর্গাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত-২ আহত-৫

মালয়েশিয়ায় ১৫ লাখেরও বেশি অভিবাসী কর্মী বৈধ নিবন্ধিত হয়ে কাজ করছে

প্রকাশিত : ০২:০১ অপরাহ্ণ, ২৯ জুলাই ২০২০ বুধবার ১১৪ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

আশরাফুল মামুন, মালয়েশিয়া থেকেঃ

মালয়েশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রক (কেডিএন) জানিয়েছে এখনও পর্যন্ত অস্থায়ী ওয়ার্কিং ভিজিট পাস (পিএলকেএস) অভিবাসী শ্রমিক হিসেবে ১.৫৪ মিলিয়নেরও বেশি বিদেশি কর্মী বৈধভাবে দেশটিতে নিবন্ধিত হয়ে কাজ করছে। তবে দেশটিতে অবৈধ অভিবাসী কি পরিমাণ রয়েছে তার সঠিক পরিসংখ্যান সরকারের কাছে নেই।
বুধবার (২৯ জুলাই) দেশটির জাতীয় অনলাইন সংবাদ মাধ্যম হারিয়ান মেট্রো এই তথ্য প্রকাশ প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, উপ-স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি ডাঃ ইসমাইল মোহাম্মদ সাইদ (Datuk Seri Dr Ismail Mohamed) বলেছেন, পূর্ণঃঃ বৈধকরণ প্রকল্প শেশ হওয়ার পর ২৭৬৬ জন কে গ্রেফতার করা হয়েছে। সকল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রনালয় সর্বদা তথ্য এবং গোয়েন্দা সূত্রের মাধ্যমে যৌথ অভিযান পরিচালনা করা হয়ে থাকে ।
মালয়েশিয়া অভিবাসন বিভাগের অধীনে ডিটেনশন ক্যাম্পে মোট ১৫৫৩১ জন অবৈধ অভিবাসী আটক রয়েছেন এবং এই সংখ্যার মধ্যে মোট ৭৮৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে তাদের সবাই কে চিকিৎসা দেওয়া হয়েছে।

উপ মন্ত্রী আরো বলেন, এখন অবধি, আমাদের দেশে পিএলকেএস হোল্ডার সংখ্যা 1,545,101,
তিনি দাতুক আবদুল্লাহ সানী আবদুল হামিদ (Datuk Abdullah Sani Abdul Hamid (পিএইচ-কাপার) এর এক মৌখিক প্রশ্নের জবাব দেওয়ার সময় তিনি এ কথা বলেছিলেন, যিনি মন্ত্রককে দেশে বৈধ বিদেশী কর্মীদের সংখ্যা বর্ণনা করতে বলেছিলেন তবে তাদের বৈধকরণ প্রক্রিয়া শেষ হওয়ার পরেও দেশে আরো অনেক অবৈধ অভিবাসী কাজ করছেন। অবৈধদের ধরতে অভিযান পরিচালনা করা হচ্ছে।

তিনি বলেছিলেন, পিএলকেএস মেয়াদ বাড়ানোর অনুমতি বিদেশী শ্রমিক চিকিত্সা পরীক্ষা নিরীক্ষণ সংস্থা (Fomea) স্বাস্থ্য পরীক্ষা এবং মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের (জেআইএম) আওতাধীন করা হচ্ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT