বুধবার ২৮ অক্টোবর ২০২০, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ শিক্ষার প্রসার ঘটাতে শিগগিরই নওগায় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে- খাদ্যমন্ত্রী ◈ নোয়াখালী সুবর্ণচরে মন্দিরে মন্দিরে অনুষ্ঠিত হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব ◈ কুড়িগ্রামে জেলা পর্যায়ে গোদরোগ নির্মূলে সামাজিক উদ্বুদ্ধকরণসভা অনুষ্ঠিত ◈ বাগমারায় পূজা মন্দিরের নিরাপত্তায় সশস্ত্র আনসার ◈ সাইনোসাইটিস রোগ প্রতিরোধ ও প্রতিকার সম্পর্কে বললেন, ডা. সাইফুল আলম ◈ স্বাস্থ্য বিধি মেনে কুড়িগ্রামে উৎসব-আনন্দে চলছে ৪৯৭টি মন্ডপে দূর্গাপূজা ◈ শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাজশাহী পুলিশ সুপারের শুভেচ্ছা উপহার প্রদান ◈ মহাদেবপুরে সড়ক গুলোতে বেপরোয়াভাবে চলছে চার্জার চালিত রিক্সা-ভ্যান, বাড়ছে দূরঘর্টনা! ◈ কুড়িগ্রামে পুঁজায় শতাধিক হরিজন শিশু নতুন পোষাক পেল ◈ সাংবাদিকের পিতৃবিয়োগ, মনীন্দ্র চন্দ্র দত্ত ভৌমিক আর নেই

মেসি-রোনালদোর মুখোমুখি পরিসংখ্যানে সেরা কে?

প্রকাশিত : ১১:১৮ পূর্বাহ্ণ, ২ মে ২০২০ শনিবার ১২৬ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

লিওনেল মেসি-ক্রিস্টিয়ানো রোনালদোর মাঝে সেরা কে- এই তর্কে গোটা ফুটবল দুনিয়া ‍দু’ভাগে বিভক্ত হয়ে পড়ে। যতদিন ফুটবল থাকবে ততদিনই তর্কটা চলতে থাকবে। কিন্তু ক্লাব পর্যায়ে ইতিহাসের দুই গ্রেট ফুটবলারের মুখোমুখি পরিসংখ্যান কী বলে? সেক্ষেত্রে পর্তুগিজ মহাতারকা রোনালদোর চেয়ে কিছুটা এগিয়ে আর্জেন্টাইন জাদুকর মেসি।

২০০৯ থেকে ২০১৮ পর্যন্ত রিয়াল মাদ্রিদের জার্সিতে খেলেছেন রোনালদো। এই সময়ে মোট ৩০ বার মেসির মুখোমুখি হয়েছেন তিনি। এল ক্লাসিকোতে বরাবরই রোনালদোর চেয়ে এগিয়ে ছিলেন মেসি। ৩০ ম্যাচে ২২ গোল করেছেন বার্সেলোনা সুপারস্টার। সেখানে রোনালদোর গোল ১৬টি।

তবে টানা ৬টি এল ক্লাসিকোতে গোলের রেকর্ডটি রোনালদোর দখলে। যেটি ২০১২ সালে গড়েন তিনি।

এল ক্লাসিকোতে মাত্র ৯টি জয় পেয়েছেন রোনালদো।

৮ ম্যাচ হয়েছে ড্র। ১৩ জয় নিয়ে মেসি এগিয়ে। উত্তাপের এই লড়াইয়ে নিজেকে ভালোভাবেই নিয়ন্ত্রণে রাখতে পেরেছেন মেসি। ৩০ ম্যাচে ৬টি হলুদ কার্ড থাকলেও কোনো লাল কার্ড নেই। রোনালদো ৯ বার হলুদ কার্ডের সঙ্গে একবার দেখেছেন লাল কার্ড। ম্যাচটি ছিল ২০১৭’র আগস্টে ন্যু ক্যাম্পে। স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে গোলের পর নিজের আইকনিক ৭ নম্বর জার্সি উঁচিয়ে ধরেন রোনানলদো। এপ্রিলে সান্তিয়াগো বার্নাব্যুতে একই কাজ করেছিলেন মেসি। ২-২ সমতা থাকা ম্যাচের যোগ করা সময়ে দারুণ এক গোলে বার্সাকে জেতানোর পর ১০ নম্বর জার্সিটা উঁচিয়ে ধরেন তিনি।
সুপার কাপের ম্যাচে মেসির ওই উদযাপনেরই কাউন্টার দেন রোনালদো। কিন্তু দুর্ভাগ্যবশত সে ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। তবে রিয়াল জিতেছিল ৩-১ গোলে। ফিরতি লেগেও বার্সাকে ২-০তে হারায় তারা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT