শুক্রবার ২৩ এপ্রিল ২০২১, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ করোনায় বিপর্যস্ত অর্থনীতি পুনরুদ্ধারে সমবায় রোল মডেল:- মোঃ রুহুল আমিন মোল্যা পরিদর্শক জেলা সমবায় কার্যালয় ◈ পঞ্চগড়ের আটোয়ারীতে গম সংগ্রহের উদ্বোধন ◈ মোহনপুর থানার ওসি তৌহিদুল আইনশৃঙ্খলা রক্ষায় বিশেষ অবদানে সম্মাননা পেলেন ◈ রাজশাহীর মোহনপুরে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত ◈ দেশের দুর্দিনে মাস্ক হাতে রাস্তায় রাজশাহী মডেল প্রেসক্লাব ◈ আটোয়ারীতে লকডাউন কার্যকরে উপজেলা ও পুলিশ প্রশাসনের যৌথ মহড়া ◈ রমজানের শুরুতেই বেগুনের বাজারে আগুন! ◈ মহাদেবপুরে ২ সন্তানের জননীকে ধর্ষণের অভিযোগে হাজী শরিফের বিরুদ্ধে মামলা ◈ সুবর্ণচরের বিএমএসএফ এর উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান ◈ প্রশাসনকে ম্যানেজ করে কৃষি জমি ও বনজফলজ গাছ যাচ্ছে ইভাটার পেটে

মোহনপুরে আদালতের নির্দেশ উপেক্ষা করে জমি দখলের চেষ্ঠা

প্রকাশিত : ০৮:১৭ অপরাহ্ণ, ২৩ মার্চ ২০২১ মঙ্গলবার ৯১ বার পঠিত

মোহনপুর প্রতিনিধি, মোহনপুর প্রতিনিধি :

মোহনপুর প্রতিনিধি ঃ

রাজশাহীর মোহনপুরে আদালতের নির্দেশ অমান্য করে জাহানাবাদ ইউনিয়নের তশোপাড়া গ্রামে আব্দুল মজিদ নামের এক ব্যক্তির পৈত্তিক ও ক্রয় সূত্রে প্রাপ্ত জমি দখলের চেষ্ঠার অভিযোগ উঠেছে। তশোপাড়া গ্রামের মৃত এছার আলীর ছেলে রস্তুম আলী তার ছেলে রুবেল হোসেন এর সহযোগিতায় ভূমিদস্যু চক্রের যোগসাজসে হাতে বাঁশের লাঠি, লোহার রড, শাবল, হাতুড়ী, দা, কুড়াল নিয়ে তান্ডব চালিয়ে বাড়ীঘর ভাংচুর ও গাছপালা কর্তন করে প্রায় ৩০ লক্ষ টাকা মূল্যের ওই জমি দখলের চেষ্ঠা করে। জমির বর্তমান মালিক আঃ রশিদরে ছেলে আঃ মজিদ, বিরোধপূর্ণ জমির পরিচয় : রাজশাহীর মোহনপুর উপজেলার তশোপাড়া গ্রা, মৌজার- তশোপাড়া, জেএল নং-১৪০, খতিয়ান নং-৩৭ ভুক্ত ১২৩, ২০২, ২০৩, ২৪০, ২১৬, ২২৭, ২২৮, ২১০, ১৩৬,২৪১,২৩৯ নং দাগের ১০৪ শতাংশের সাড়ে ৪৩ শতাংশ জমি আঃ মজিদ দিং পৈত্রিক সূত্রে প্রাপ্ত এবং ক্রয় সূত্রে তারা ১৫ শতকের মালিক ও অদ্যাবধি যাবৎ ভোগ দখল করে আসছে। এই জমি নিয়ে বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে ফৌঃ রিভিশন৬৯/২০২১ মামলা চলমান বিচারাধীন থাকা অবস্থায় তশোপাড়া গ্রামে আঃ মজিদের জমি কতিপয় ভূমিদস্যু কর্তৃক দখলের চেষ্টা করেন।

বাদী ও বিবাদী রস্তম আলী ও মজিদের লোকজন যাতে এই বিরোধপূর্ণ জমি দখল করতে না পারেন সেজন্য রস্তুম আলী নিজেই বাদী হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন। এরপর আদালত বিরোধপূর্ণ জমির ওপর ১৪৪ ধারা জারি এবং দখল বিষয়ে মোহনপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) দখল বিষয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল এবং শান্তি-শৃঙ্খলা বজায় রাখর জন্য থানার অফিসার ইনচার্জকে নিদের্শ দেন। আদালতের নিদের্শের পরও রস্তম আলীর নেতৃত্বে কতিপয় ভূমিদস্যু নিয়ে ১৫ মার্চ জমি দখলের চেষ্টা করেন । এই ঘটনার পর ২১ মার্চ আঃ মজিদ বাদী হয়ে বিজ্ঞ আমলী-২ আদালতে রস্তুম আলীসহ ৭ জনকে আসামী করে মামলা দায়ের করেন যার নং-৭৬সি/২১(মোহনপুর)। বিজ্ঞ আদালত মামলাটি তদন্ত জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নির্দেশ দেন। তিনি অভিযোগ করেন, মামলা বিচারাধীন থাকা অবস্থায় রস্তুম আলী দিং স্থানীয় প্রভাবশালী একটি ভূমিদস্যু চক্রের সহায়তায় তাদের জমি দখলের পাঁয়তারা করছে। তিনি উদ্ধর্তন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT