বুধবার ২৮ অক্টোবর ২০২০, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ শিক্ষার প্রসার ঘটাতে শিগগিরই নওগায় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে- খাদ্যমন্ত্রী ◈ নোয়াখালী সুবর্ণচরে মন্দিরে মন্দিরে অনুষ্ঠিত হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব ◈ কুড়িগ্রামে জেলা পর্যায়ে গোদরোগ নির্মূলে সামাজিক উদ্বুদ্ধকরণসভা অনুষ্ঠিত ◈ বাগমারায় পূজা মন্দিরের নিরাপত্তায় সশস্ত্র আনসার ◈ সাইনোসাইটিস রোগ প্রতিরোধ ও প্রতিকার সম্পর্কে বললেন, ডা. সাইফুল আলম ◈ স্বাস্থ্য বিধি মেনে কুড়িগ্রামে উৎসব-আনন্দে চলছে ৪৯৭টি মন্ডপে দূর্গাপূজা ◈ শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাজশাহী পুলিশ সুপারের শুভেচ্ছা উপহার প্রদান ◈ মহাদেবপুরে সড়ক গুলোতে বেপরোয়াভাবে চলছে চার্জার চালিত রিক্সা-ভ্যান, বাড়ছে দূরঘর্টনা! ◈ কুড়িগ্রামে পুঁজায় শতাধিক হরিজন শিশু নতুন পোষাক পেল ◈ সাংবাদিকের পিতৃবিয়োগ, মনীন্দ্র চন্দ্র দত্ত ভৌমিক আর নেই

রাজশাহী-২ আসনের এমপি ফজলে হোসেন বাদশা আগামীকাল বেলা ১১ টায় সংসদে বক্তৃতা করবেন

প্রকাশিত : ০৫:০৮ অপরাহ্ণ, ২২ জুন ২০২০ সোমবার ২৭৬ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

অনলাইন নিউজ ডেস্কঃ

সংশ্লিষ্ট সূত্র গণমাধ্যমকে নিশ্চিত করেছে, রাজশাহী-২ (সদর) আসনের এমপি ফজলে হোসেন বাদশা আগামীকাল মঙ্গলবার (২৩ জুন) জাতীয় সংসদের বাজেট অধিবেশনে বক্তৃতা করবেন। এ বিষয়ে জানতে চাইলে এমপি ফজলে হোসেন বাদশা বলেন, মঙ্গলবার বেলা ১১টায় তিনি সংসদে বাজেট অধিবেশনে বক্তৃতা করবেন। করোনাভাইরাস নিয়ে দেশের বর্তমান পরিস্থিতি, অর্থনীতি এবং মানুষের স্বাস্থ্যসুরক্ষার বিষয় সহ আরও অনেক বিষয় নিয়ে তিনি কথা বলবেন। এ বিষয়ে তিনি বেশকিছু দাবি তুলে ধরবেন বলেও জানান বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির এই সাধারণ সম্পাদক। করোনা পরিস্থিতির মধ্যে এবার গেল ১০ জুন সংসদে বাজেট অধিবেশন শুরু হয়। পরদিন অর্থমন্ত্রী প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন। মহামারীকালে বাজেট পাসের জন্য সংসদের অধিবেশন ডেকে তা ১২-১৫ দিন চালানোর সিদ্ধান্ত নিলেও তা আরও সংক্ষিপ্ত করা হচ্ছে। সব মিলিয়ে এবার বাজেট অধিবেশন ৮-৯ কার্যদিবসে সীমাবদ্ধ হতে পারে। পরিবর্তিত পরিকল্পনা অনুযায়ী, সাধারণ বাজেটের উপর আলোচনা হবে তিন দিন ২৩, ২৪ ও ২৯ জুন। ৩০ জুন বাজেট পাসের পর জুলাই মাসে হয়তো একদিন সংসদের বৈঠক হতে পারে। প্রতি বছর জুন মাসজুড়ে বাজেট অধিবেশন চলার পর তা জুলাইয়েও প্রলম্বিত হয়। তবে এবার পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন। করোনাভাইরাস মহামারীর মধ্যে বাজেট অধিবেশন বসেছে স্বল্প সংখ্যক সংসদ সদস্যের উপস্থিতিতে। সাংবাদিক কিংবা অতিথিদেরও ঢোকার সুযোগ নেই। সংক্রমণ এড়াতে নেওয়া হয়েছে বেশ কিছু ব্যবস্থা।এমপিদের বসার ব্যবস্থা হয়েছে দূরত্ব বজায় রেখে। মাস্ক ও গ্লাভস পরে তারা অধিবেশনে যোগ দিয়েছেন। কোরাম ঠিক রেখে প্রতিদিন ৮০-৯০ জন সংসদ সদস্যের উপস্থিতি নিশ্চিত করা হচ্ছে। হুইপরা তালিকা করে তাদের এমপিদের সংসদে আসতে বলছেন। অধিবেশন কক্ষে দায়িত্বরত কর্মচারীরাও স্বাস্থ্যবিধি মেনে চলছেন। স্পিকারের আসনের নিচে কর্তব্যরত কর্মকর্তাদের সংখ্যাও কমানো হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT