শনিবার ১৫ মে ২০২১, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন আওয়ামীলীগ নেতা দেলোয়ার হোসেন ◈ ঈদ শুভেচ্ছা জানিয়েছেন প্রবীণ আ.লীগ নেতা রুস্তম আলী প্রামাণিক ◈ যশোর পৌরসভার ৯নং ওয়ার্ডবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন আজিজুল ইসলাম ◈ পঞ্চগড়ের আটোয়ারীতে কর্মহীন অসহায়ের মানুষের পাশে বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ◈ তানোরে ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের বৃত্তি ও উপকরণ বিতরণ। ◈ নওগাঁর মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদে কাঙ্খিত সেবা পেয়ে খুশি জনগণ ◈ নওগাঁয় অসহায় কৃষকের জমির ধান কেটে বাড়ি পৌছে দিলো কৃষকলীগ ◈ নওগাঁয় প্রভাবশালীরা জমি দখল করে বেড়া দিয়ে ঘিরে নেয়ায় ৮টি পরিবার অবরুদ্ধ ◈ রাজশাহীতে অশুভ শক্তি রুখে দেয়ার প্রত্যয় ◈ পঞ্চগড়ে কৃষকের মাঝে কম্বাইন হারভেষ্টার মেশিন বিতরণ

লক্ষ্মীপুরে ভূমিদস্যুদের কবল থেকে বাঁচতে চায় এক নিরীহ পরিবার

প্রকাশিত : ০৭:১৯ অপরাহ্ণ, ২২ সেপ্টেম্বর ২০১৯ রবিবার ৪৪৫ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

 

লক্ষ্মীপুর সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের পূর্ব আলাদাতপুর গ্রামের বাসিন্দা মো. সফি উল্লাহ (৬৫)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক একজন কর্মচারী। সম্প্রতি তার বসতঘর দখলে নিতে উঠে পড়ে লেগেছে ¯’ানীয় একটি ভূমিদস্যু চক্র। ভূমিদস্যুরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তার পরিবারের উপর একাধিকবার হামলা চালিয়েছে বলেও অভিযোগ রয়েছে।

রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে ¯’ানীয় চন্দ্রগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন ভুক্তভোগী সফি উল্লাহ সহ তার পরিবারের সদস্যরা। এ বিষয়ে চন্দ্রগঞ্জ থানায় অভিযোগ রয়েছে।

অভিযুক্তদের মধ্যে রয়েছেন, মো. সিরাজের ছেলে ওবায়দুর রহমান আবু, সাইফুল, আজাদ, সায়মন, সিদ্দিক উল্লার ছেলে মনির হোসেন সুমন, শফি উল্লার ছেলে মোসলেহ উদ্দিন, বাবুল মিয়ার ছেলে তানভীর সিকদার এবং আনোয়ার উল্লার ছেলে নুরুল হুদা। তারা ¯’ানীয় হাজিরপাড়া ইউনিয়নের পূর্ব আলাদাতপুর প্রকাশ্যে নাছিরপুর গ্রামের বাসিন্দা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভুক্তভোগী সফি উল্লার ছেলে মো. তারেক বলেন, ভূমিদসু্যুরা ইতোমধ্যে আমাদের তিন শতাংশ জমি জোরপূর্বক দখল করে নিয়েছে। দীর্ঘদিন ধরে তারা আমাদের গৃহবন্দী করে রাখার পাঁয়তারা করছে। গত একমাসে একাধিকবার ভূমিদস্যুরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের বসতভিটা দখলের চেষ্টা চালায়। গত ১৮ আগস্ট আমার মা-বাবা ও প্রতিবন্ধী বোনকে পিটিয়ে আহত করে ভূমিদস্যুরা। তখন আমি ঢাকায় ছিলাম। পরে ৯৯৯-এ কল করলে চন্দ্রগঞ্জ থানা পুলিশ আমার পরিবারকে সহযোগিতা করে। কিš‘ এ ঘটনার পর ভূমিদস্যুরা আরও মরিয়া হয়ে ওঠে। তারা আমাদের হত্যার হুমকি দি”েছ। আমার কলেজ পড়ুয়া ভাগ্নিকে বিভিন্নভাবে উত্যক্ত করে ভয়ভীতি দেখা”েছ। এসব কারণে আমরা শঙ্কিত।

ভুক্তভোগী শারীরিক প্রতিবন্ধী জোছনা আক্তার বলেন, ‘আমি ও আমাদের পরিবারের সবাই নিরাপত্তাহীনতায় ভুগতেছি। আমরা নিরাপত্তা চাই। ভূমিদস্যুদের কবল থেকে আমরা বাঁচতে চাই। দয়া করে আমাদের বাঁচান।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT