বৃহস্পতিবার ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ রাজশাহীতে আত্মকর্মসংস্থানের লক্ষ্যে প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট প্রদান ◈ নওগাঁর পত্নীতলায় অবশেষে অমানুষিক নির্যাতনকারী বড় ভাই সামসুজ্জোহা গ্রেপ্তার ◈ গোদাগাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ◈ চাঁপাইনবাবগঞ্জে দ্বিতীয়বার বিয়ে করে স্ত্রী-সন্তানকে অস্বীকার, অসহায় মা-মেয়ের মানবেতর জীবন-যাপন ◈ কুড়িগ্রামের উলিপুরে এক মাদকসেবীর ৬ মাসের দন্ড ◈ কুড়িগ্রামে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বাস্তবায়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত ◈ নওগাঁয় ২০ হাজার ৯শ ৬০ হেক্টর জমিতে আলু চাষের লক্ষ্যমাত্রা নির্ধারন ◈ মহাদেবপুরে ক্রিকেট খেলার উদ্বোধন ◈ মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ◈ ধামরাই পৌর নির্বাচনে ৩ মেয়র প্রার্থীর মনোনয়ন দাখিল

সংগ্রামী জীবনে প্রতিবন্ধী সাজেমান আলী

প্রকাশিত : ০৮:৫০ অপরাহ্ণ, ১৭ নভেম্বর ২০২০ মঙ্গলবার ২৬ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

নিজস্ব প্রতিবেদকঃ

জীবনের প্রয়োজনে জীবিকার সাথে মানুষের আজীবনের সন্ধি।মানুষ মৃত্যু পর্যন্ত জীবিকার জন্য জীবনের সাথে সংগ্রাম করেন।এই সংগ্রামী জীবনে কেউ হারে না।প্রয়োজনের তাগিদে মানুষ ছুটাছুটি করে দূর-দূরান্তে মাসের পর মাস,বছরের পর বছর।আবার কেউ বা বাড়ীতে থেকে বাড়ীর পাশে বা পার্শবতী এলাকায় আপ্রাণ চেষ্টা করে নিজের সাধ্যমতো জীবিকা নির্বাহ করে জীবনের প্রয়োজন মেটাচ্ছেন।এদের মতোই সংগ্রামী জীবনের একজন”বীর সৈনিক” সাজেমান আলী।
চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলার কয়লাদিয়াড় গ্রামের মোঃ সাজেমান আলী(৩০) একজন প্রতিবন্ধী মানুষ।পেশায় একজন ভ্যান চালক । বাবার বড় ছেলে। সাথে থাকেন বাবা-মা। ঠিকমতো আয় রোজগার করতে না পারায় সংসার জীবনে স্ত্রী তালাক দিয়ে বাবার বাড়িতে চলে গেছে। তার এক সন্তান জন্ম গ্রহণ করার কিছুদিন পরেই মারা যায়।
প্রতিবন্ধি সাজেমান আলী বলেন,বয়স্ক বাবা-মা এবং নিজের খরচ চালার জন্য জীবনের ঝুঁকি নিয়ে ভ্যান চালায়।তিনি সকাল হলে বেরিয়ে পরেন উপার্জনের উদ্দেশ্যে গ্রামের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে । সারাদিন ভ্যান চালিয়ে রাত হলে আবার বাড়ী ফিরেন।এ থেকে যা রোজগার হয় তা দিয়েই তার বর্তমান জীবনের সংসার ঘড়ির কাঁটা সময় পার করে ।এভাবে হচ্ছে সাজেমান আলীর সংগ্রামী জীবন এবং জীবিকার পালা বদল।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT