রবিবার ২৪ জানুয়ারি ২০২১, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
◈ স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নচারী কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠিত ◈ পঞ্চগড়ের আটোয়ারীতে ৭০ জন ভুমিহীন ও গৃহহীন পরিবারের হাতে বাড়ির চাবি ও দলিল হস্তান্তর ◈ তানোর উপজেলা কৃষকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ◈ বরগুনায় বিস্ফোরণে নিহত ১,আহত শতাধিক ◈ কেশরহাট পৌরসভার ৫নং ওয়ার্ড ফুলশোতে নৌকা প্রতিকের নির্বাচনী সভা অনুষ্ঠিত ◈ কেশরহাট পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে নৌকা প্রতিকের মেয়র প্রার্থী শহীদের নির্বাচনী ওঠান বৈঠক অনুষ্ঠিত ◈ রাজশাহীর গোদাগাড়ীতে ভূমিহীন ও গৃহহীন ২৮০টি পরিবারকে জমিসহ বাড়ি প্রদান করা হয়েছে! ◈ রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির গনশুনণী ও উঠান বৈঠক অনুষ্ঠিত ◈ নওগাঁয় পিসরেটের অস্থায়ী কর্মচারীদের চাকুরী স্থায়ী করণের দাবিতে কর্ম বিরতী ও স্মারকলিপি প্রদান ◈ কেশরহাটে নৌকার পক্ষে নির্বাচনী কর্মিসভা

সত্যিই কি, বারবার ন্যাড়া করলে পাতলা চুল ঘন হয়!

প্রকাশিত : ০৬:২৮ পূর্বাহ্ণ, ২২ সেপ্টেম্বর ২০১৯ রবিবার ৪৫৬ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

 

ন্যাড়া করে দিলেই চুল ঘন হবে- এই বিশ্বাস প্রায় সবার মনেই! শিশুদের পাতলা চুল ঘন হবে বলে বাবা-মায়েরা কিছু দিন পরপরই তাদের মাথার চুল ফেলে দেন। এটা বেশ বড় বয়স পর্যন্ত চলে কারো কারো ক্ষেত্রে। বারবার ন্যাড়া করলেই যে ভালো চুল গজাবে, এ কথাটার কিন্তু কোনো বৈজ্ঞানিক ভিত্তি নেই।

কারণ বিশেষজ্ঞরা বলেন, চুল ন্যাড়া করার অর্থ হচ্ছে মাথার ওপরে চুলের যতটুকু অংশ আছে, কেবল সেটুকুই ফেলে দিচ্ছেন। এর ফলে আপনার হেয়ার ফলিকলের স্বাস্থ্যোন্নতি হওয়া সম্ভব নয়। চুলের স্বাস্থ্যে জিন বা বংশগতির ধারার ভূমিকা সবচেয়ে বেশি- তাই বাচ্চাকে যত বারই ন্যাড়া করুন না কেন, সে পরিবারের অন্য সবার মতোই চুলের ধারা পাবে।

একটু লক্ষ্য করলেই দেখা যাবে চুল যেমন ছিল, টাক করে দেয়ার পরে নতুন চুল যখন গজালো সেই একই ধরনের চুল হলো। এজন্য চুলের স্বাস্থ্য ভালো রাখতে ছোট বড় সবারই ন্যাড়া হওয়ার তেমন প্রয়োজন নেই। তবে তিন-চার মাস পরপর চুলের আগা কেটে ট্রিম করিয়ে নিলে চুল সুন্দর থাকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT