বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ প্রশাসনকে ম্যানেজ করে কৃষি জমি ও বনজফলজ গাছ যাচ্ছে ইভাটার পেটে ◈ লকডাউনে আমি ঘরে থাকতে চাই আমাকে খাবার দিন ◈ তানোর পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন ◈ নওগাঁয় কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে কথিত প্রেমিক কারাগারে ◈ রাজশাহীর কেশরহাটে শিক্ষকের কবর উন্মুক্ত করণ শুরু ◈ রাজশাহীর কেশরহাটে এলপিজি গ্যাস পাম্পের উদ্বোধন ◈ তানোরে রাস্তা নির্মানে প্রকৌশলীর অবহেলায় ঠিকাদারের দূর্নীতি ◈ মহাদেবপুরে বিধবা মহিলাকে গাছের সাথে বেঁধে মারপিট করে প্রাচীর নির্মাণের অভিযোগ ◈ করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় রাজশাহী পুলিশ সুপার মহোদয়ের এর সচেতনতামূলক কার্যক্রম ◈ লকডাউনের প্রথম দিনে কেশরহাটে ভ্রাম্যমান আদালতে ১ জনের ৭ দিনের জেল

সুগারমিল-আদর্শগ্রাম সড়ক

প্রকাশিত : ০৭:৪১ পূর্বাহ্ণ, ২০ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার ৩৯১ বার পঠিত

দৈনিক সত্যের সন্ধান নিউজ ডেক্স, :

কাউখালী উপজেলার কলমপতি ইউনিয়নের সুগারমিল পূর্ব আদর্শগ্রাম রাস্তাটি হঠাত্ কেউ দেখলে এটিকে চষা জমি মনে করবে। প্রায় দেড়শতাধিক পরিবার ১ কিলোমিটার সড়কের জন্য চলাচলে মারাত্মক ভোগান্তি পোহাচ্ছে। এলাকাবাসী পূর্ব আদর্শগ্রাম সংযোগ সড়কটির দ্রুত সংস্কারের দাবি জানিয়েছে।

জানা যায়, পূর্ব আদর্শগ্রাম থেকে কাউখালী-সুগারমিল মূল সড়ক পর্যন্ত ১ কিলোমিটার কাঁচা সংযোগ সড়ক রয়েছে। সড়কের আশপাশে বসবাস করছে দেড়শতাধিক পরিবার। সামান্য বৃষ্টিতেই রাস্তায় কাদা জমে যায়। এছাড়া বৃষ্টির পানিতে পাহাড়ি মাটি রাস্তার ওপর এসে জমতে থাকে। ফলে এ রাস্তা দিয়ে গাড়িচলা তো দূরের কথা সাধারণ মানুষের হেঁটেচলাও কষ্টসাধ্য।

কলমপতি ইউপি চেয়ারম্যান ক্যজাই মারমা জানান, পাকা সড়ক থেকে আধাকিলোমিটার রাস্তার জন্য চলতি অর্থবছরে প্রকল্প দেওয়া হয়েছে। বরাদ্দ পেলে রাস্তার কাজ শুরু হবে। ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার রেজাউল করিম জানান, রাস্তাটি এইচবিবি করার জন্য জেলা পরিষদসহ সংশ্লিষ্ট দপ্তরে একাধিকবার আবেদন করা হয়েছে। এরপরও কাজের কাজ কিছুই হচ্ছে না। তবে চলতি অর্থবছরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে রাস্তাটি এইচবিবি করে দেওয়া হবে এমন আশ্বাস দেওয়া হয়েছে বলে তিনি জানান।

বিকল্প কোনো রাস্তা না থাকায় প্রতিদিন স্কুলকলেজগামী স্থানীয় ছাত্রছাত্রীরা বেহাল এ রাস্তা দিয়েই চলাচল করতে বাধ্য হচ্ছে। স্থানীয় বাসিন্দা মাহফুজুর রহমান জানান, মাত্র ১ কিলোমিটার রাস্তার জন্য ১৫০ পরিবারের মানুষের যেন কষ্টের কোনো শেষ নেই। স্থানীয় বাসিন্দা আবুল হাসান জানান, রাস্তার দূরবস্থার কারণে পুরো বর্ষামৌসুমে ছেলেমেয়েদের স্কুলে যাওয়া কঠিন হয়ে যায়। ফলে বছর শেষে তাদের লেখাপড়ার মান অত্যন্ত খারাপ হয়ে পড়ে এবং অন্যদের তুলনায় অনেক পিছিয়ে পড়ছে আমাদের ছেলেমেয়েরা।

এলজিইডির কাউখালী উপজেলা প্রকৌশলী পরিতোষ চন্দ্র দে জানান, যেখানে দুই বছর কাউখালী-সুগারমিল মূলসড়কের বরাদ্দ নিতে আমাদের কষ্ট হয়ে যাচ্ছে সেখানে সংযোগ সড়কের কাজ করা এখন সম্ভব নয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক সত্যের সন্ধান'কে জানাতে ই-মেইল করুন- sattersandhan24@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক সত্যের সন্ধান'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক সত্যের সন্ধান | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT